পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক সাজ্জাদকে অভিনন্দন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০১৮ ৭:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : লক্ষ্মীপুরের সমস্যা ও সম্ভাবনার অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে অনলাইন ক্যাটাগরিতে সেরা সাংবাদিক নির্বাচিত হয়েছেন বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট সাজ্জাদুর রহমান।

রোববার (২৯ এপ্রিল) দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাব প্রাঙ্গনে ক্লাবের নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল সাংবাদিক সাজ্জাদকে এ পুরস্কার তুলে দেন।

সাংবাদিক সাজ্জাদুর রহমান ২০১৩ সালের ২৫ অক্টোবর থেকে বাংলানিউজের লক্ষ্মীপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট হিসাবে যোগদান করেন। পরবর্তীতে কাজের স্বীকৃতি হিসাবে ২০১৫ সালের ২ নভেম্বর তিনি ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট থেকে স্টাফ করেসপন্ডেন্ট হিসাবে পদোন্নতি লাভ করেন। লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সদস্য সাজ্জাদ কমলনগর উপজেলার চর ফলকন গ্রামের হাজী আলী আহমেদের ছেলে।  তিনি বিএসএস অর্নাস, এমএসএস সমাজবিজ্ঞান এবং এলএলবি ডিগ্রি অর্জন করেন। গত ৫ বছর বাংলানিউজে লক্ষ্মীপুরের সমস্যা সম্ভাবনা, উন্নয়ন ও অগ্রগতি প্রতিবেদন প্রকাশ করে অন্যন্য ভূমিকা রাখেন।

দৈনিক যুগান্তর পত্রিকার লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি আবুল কামাল আজাদ, কালের কন্ঠ’র কাজল কায়েস, নিউজ টোয়েন্টিফোরের সাইদুল ইসলাম পাবেলসহ টেলিভিশন, জাতীয় ও স্থানীয় পত্রিকার আরও ৯জন সাংবাদিককে পুরস্কার প্রদান করা হয়। এসময় প্রয়াত সাংবাদিকদের মরণোত্তর ও নির্যাতিতদের সম্মাননা প্রদান করা হয়।
লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার ও সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেলের সঞ্চালয় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ আবদুল্লাহ, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) সংসদ সদস্য মোহম্মদ নোমান, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, আওয়ামী লীগ নেতা অ্যাডাভোকেট রাসেল মাহমুদ মান্না, সাংবাদিক মোশতাকুর রহমান ও গাজী গিয়াস উদ্দিন প্রমুখ।

লক্ষ্মীপুর প্রেসক্লাব সদস্য ও সহযোগী সদস্যদের কাছ থেকে অনলাইন, পত্রিকা ও টেলিভিশনে প্রকাশিত স্থানীয় সমস্যা, সম্ভাবনা, অনিয়ম-দুর্নীতির বিষয়ে তিনটি করে প্রতিবেদন জমা দেওয়ার আহ্বান করা হয়। জমাকৃত প্রতিবেদনের মধ্যে থেকে ১০জন সাংবাদিককে ক্রেস্ট, সনদ ও পুরস্কার প্রদান করা হয়েছে। অনলাইন ক্যাটাগরিতে একমাত্র বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট সাজ্জাদুর রহমান সেরা সাংবাদিক নির্বাচিত হয়ে পুরস্কার অজর্ন করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন