পারিবারিক কলহে শিশুকে হত্যা করেছে বাবা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৩ জানুয়ারি, ২০১৮ ৯:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি, মোহনানিউজ : পারিবারিক কলহের জের ধরে শিশু মামুনকে (১১) নাক-মুখ চেপে ধরে হত্যা করা হয়েছে বলে লক্ষ্মীপুর আদালতে জবানবন্দি দিয়েছেন তার সৎ বাবা মাকসুদ ওরফে মাসুদ।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৭ টার দিকে লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. লোকমান হোসেন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

বিকেলে আসামি মাসুদ (২৮) লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মুনছুর আহমেদের কাছে ১৬৪ ধারায় হত্যাকান্ডের বিবরন দেয়। পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। এরআগে সদর মডেল থানায় নিহতের মা রাহিমা আক্তার বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো. লোকমান হোসেন জানান, মামুন হত্যাকান্ডের ঘটনায় থানায় অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা করা হয়। নিহত শিশুর মায়ের বর্তমান স্বামী মাসুদকে আটকের পর জিজ্ঞাসাবাদে তিনি হত্যার বিষয়টি স্বীকার করে। মাসুদ নোয়াখালীর বেগমগঞ্জ থানার চৌপল্লী গ্রামের হাছানের ছেলে।

মাসুদের স্বীকারোক্তির বরাত দিয়ে তদন্তকারী কর্মকর্তা জানায়, মামুন দুষ্ট স্বভাবের ছিল। তাকে নিয়ে নিয়ে তার মা রাহিমা আক্তার সুমি ও সৎ বাবা মাসুদের পারিবারিক কলহ চলে আসছিল। রবিবার (২১ জানুয়ারি) রাত ১১ টার দিকে মামুন টুমচর ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসায় ওয়াজ মাহফিল থেকে ডাব খাওয়ার কথা বলে ডেকে নেওয়া হয়। এসময় পাশ^বর্তী ফসলের ক্ষেতের পানি নিষ্কাশনের নালার মধ্যে মামুনকে নাক-মুখ চেপে ধরা হয়। এক পর্যায়ে সে নিস্তেজ হয়ে পড়লে কাঁদা মাটিতে উপুড় করে চাপা দিয়ে হত্যা নিশ্চিত করা হয়। পরে মরদেহ ওপর লতাপাতা দিয়ে ডেকে রাখা হয়।

প্রসঙ্গত, গত সোমবার সদর উপজেলার মধ্য টুমচর গ্রাম থেকে শিশু মামুনের রক্তাক্ত অর্ধনগ্ন মরদেহ উদ্ধার করা হয়। এসময় মামুনের সৎ বাবা মাসুদকে আটক করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন