পশ্চিমবঙ্গ শেষ ধাপের নির্বাচনে ভোট গ্রহণ শুরু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২১ ১১:৩৫ পূর্বাহ্ণ

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভার শেষ ধাপের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। অষ্টম দফার এ ধাপে কলকাতা, বীরভূম, মালদা,মুর্শিদাবাদ জেলার ৩৫ টি আসনে ভোট গ্রহণ শুরু হয়। বৃহস্পতিবার, ২৯ এপ্রিল কলকাতায় সাতটি আসনে, মালদায় ছয়টি আসনে, বীরভূম ও মুর্শিদাবাদে ১১ টি করে মোট ৩৫টি আসনের ভোট শুরু হয়েছে। নির্বাচনকে ঘিরে জেলাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

নির্বাচন কমিশনের তথ্যমতে, কলকাতায় নির্বাচনে দুই হাজার ৯৫ কোম্পানী মোতায়েন করা হয়েছে। এদিকে নির্বাচনের আগেই সংঘর্ষ ও বোমাবাজিতে উত্তপ্ত মুর্শিদাবাদের ডোমকল। বুধবার রাতে তৃণমূল ও সিপিএম কর্মীদের মধ্যে সংঘর্ষে তিন জন আহত হয়েছে।

এছাড়া বীরভূমের সাইথিয়া ও ময়ুরেশ্বরে উদ্ধার করা হয়েছে তিনটি অবিস্ফোরিত বোমা। এবারের বিধানসভা নির্বাচনে আট দফা ভোট আজ শেষ হলেও কয়েকটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২মে এর পরেও।

এদিকে, ৭২ ঘণ্টা আগে প্রচার শেষ হয়ে যাওয়াই শুধু নয়, শেষ দফার শেষের দিকে প্রচারে মিছিল, পদযাত্রাও নিষিদ্ধ হয়। আর ভোটের দিনেও বুথে বুথে করোনা বিধি মানতে আগের সাত দফার তুলনায় কড়া পদক্ষেপ গ্রহণ করেছে নির্বাচন কমিশন। প্রতিটি বুথে স্যানিটাইজার ব্যবহার থেকে সবার জন্য মাস্ক ও গ্লাভস বাধ্যতামূলক থেকেছে আগের দফাগুলোতেও। কিন্তু এই দফায় বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে ভোটের লাইনে শারীরিক দূরত্ব বজায়ের ক্ষেত্রেও।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন