টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, শরিফুলের অভিষেক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২১ ১১:৪৩ পূর্বাহ্ণ

নিউজিল্যান্ড সফরে টি-২০ অভিষেকেই করেছেন পেস বোলার শরিফুল দারুণ বোলিং। তার পুরষ্কার পেয়েছেন শ্রীলংকা সফরে। মাত্র ৮টি প্রথম শ্রেনীর ম্যাচের অভিজ্ঞতা নিয়েই সিরিজের শেষ টেস্টে অভিষেক হচ্ছে ১৯ বছর বয়সী বাঁ হাতি এই পেস বোলারের।

আভাসটা দিয়েছিল বিসিবি গত মঙ্গলবার। পাল্লেকেলেতে সিরিজের প্রথম টেস্টে চতুর্দশ ক্রিকেটার হয়ে খেলোয়াড়দের পানি খাইয়ে,বার্তা বহন করে পেয়েছেন ম্যাচের আমেজ। তপ্ত রোদে পেস বোলারদের বোলিং দেখে হয়েছেন শিহরিত।

সেই শিহরণ ম্যাচে অনুভব করতে পঞ্চগড়ের ছেলেটির টেস্ট অভিষেক হচ্ছে। ক্যান্ডি থেকে সকাল ১০টা ৪ মিনিটে বাংলাদেশ একাদশ পাঠিয়ে প্রকারান্তরে তা জানিয়ে দিয়েছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ট্রফি উইনার শরিফুলকে  একাদশে সুযোগ পাওয়ায় বাদ দেয়া হয়েছে পেস বোলার এবাদতকে।

শ্রীলংকা একাদশে পরিবর্তন দুটি।চোট পাওয়া পেসার লাহিরু কুমারার জায়গায় একাদশে এসেছেন প্রাভিন জয়াবিক্রমা। ১০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে অভিষেক হচ্ছে ২২ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার। লেগ স্পিন অলরাউন্ডার হাসারাঙ্গার বদলে সুযোগ পেয়েছেন অফ স্পিন অলরাউন্ডার রমেশ মেন্ডিস।

এই ম্যাচেও বাংলাদেশ দল ৬ ব্যাটসম্যান ৫ বোলার নিয়ে খেলবে। প্রথম টেস্টের মতো এই টেস্টেও বাংলাদেশ একাদশে থাকছেন ৩ পেসার। স্পেশালিস্ট স্পিনার এই টেস্টেও দুইজন-তাইজুল এবং মিরাজ।সিরিজের শেষ টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতির শ্রীলংকা।

বাংলাদেশ একাদশ : তামিম,সাইফ হাসান,শান্ত, মুমিনুল (অধিনায়ক),মুশফিক,লিটন,মিরাজ,তাইজুল,তাসকিন,শরিফুল ও রাহি।

শ্রীলঙ্কা একাদশ : করুনারত্নে (অধিনায়ক),থ্রিমানে,ওশাদা ফার্নান্দো,ম্যাথিউস, ধনাঞ্জয়া ডিসিলভা, পাথুম,নিশাঙ্কা, ডিকভেলা, রমেশ মেন্ডিস, সুরাঙ্গা লাকমল, বিশ্ব ফার্নান্দো ও প্রাভিন জয়াবিক্রমা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন