ন্যায়বিচার হলে খালাস পাবো : খালেদা জিয়া

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১০:৫৬ পূর্বাহ্ণ
khaleda zia_rtvonline.com

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আমি নির্দোষ। ন্যায়বিচার হলে খালাস পাবো ইনশাল্লাহ। বুধবার বিকেল ৫টা ৫ মিনিটে গুলশানে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।তিনি বলেন, আমাকে রাজনীতি ও জনগণ থেকে বিচ্ছিন্ন রাখতে বিভিন্ন অপচেষ্টা চালানো হচ্ছে। সরকার আমার চেয়ে বেশি অস্থির হয়ে গেছে। জনগণের প্রতিবাদকে ভয় পায় বলেই সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করেছে, সারাদেশে সৃষ্টি করেছে ভীতিকর পরিবেশ।

বেগম জিয়া বলেন, আমি কখনো আপস করিনি। অল্প বয়সে স্বামী হারিয়েছি। বন্দী অবস্থায় মা মারা গেছেন। অবরুদ্ধ থাকা অবস্থায় সন্তান মারা গেছে। আরেক সন্তানকে শারীরিকভাবে পঙ্গু বানিয়ে দেশান্তর করা হয়েছে। আমি যদি ফখরুদ্দিন-মঈনউদ্দিনের সাথে আপস করতাম তাহলে আমাকে এ পরিস্থিতির শিকার হতে হতো না।

তিনি বলেন, রাজনীতির জন্য সব আরাম-আয়েশ, সুখ-শান্তি বিসর্জন দিয়েছি। বিনিময়ে দেশবাসী ভালোবাসা দিয়ে তার প্রতিদান দিয়েছে।

বিএনপি নেত্রী আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে বলেন, আপনারা এই দেশের সন্তান। আপনাদের সাথে আমাদের কোনো শত্রুতা নেই। জনগণের শান্তিপূর্ণ কোনো কর্মসূচিতে বাধা দেবেন না।

বেগম জিয়া বলেন, হেনস্থা ও অপমানের ভয়ে মানুষ স্বাধীন মতপ্রকাশের ভাষা হারিয়ে ফেলেছে। জ্বালাও-পোড়াও ও গান পাউডার দিয়ে মানুষ পুড়িয়ে মেরে দায় চাপাচ্ছে আমাদের ওপর। সারাদেশে আওয়ামী লীগ ও তাদের দোসররা সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে। অথচ তাদের বিরুদ্ধে কোনো মামলা হয় না। দেশে ন্যায়বিচার ও ইনসাফ নেই। দেশে আজ সত্যিকারের বিরোধী দলও নেই।

সাবেক এ প্রধানমন্ত্রী বলেন, প্রশাসনকে দলীয়করণ করে জনগণের মুখোমুখি দাড় করানো হচ্ছে। এই দুঃশাসন থেকে মুক্তি পেতে মানুষ আমাদের দিকে তাকিয়ে আছে। এ সংগ্রামের পথে অনেকেই প্রাণ হারিয়েছে। এদেশ একদিন রক্তপিপাসু সরকার থেকে মুক্ত হবেই। কিন্তু তারা যে নজির স্থাপন করে গেলো তা ইতিহাসে কলঙ্কময় অধ্যায় হিসেবে থেকে যাবে।

খালেদা জিয়া বলেন, আমি এখনো আশাবাদী সরকারের শুভবুদ্ধির উদয় হবে। সরকারকে বলবো, আসুন আলোচনায় বসে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের ব্যবস্থা করে জনগণকে তাদের ভোটের অধিকার ফিরিয়ে দিই।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, শামসুজ্জামান দুদু প্রমুখ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আগামী ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পুরনো ঢাকার বকশীবাজারে স্থাপিত ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান রায় ঘোষণা করবেন। এই মামলার অন্যতম আসামি খালেদা জিয়া।

 

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন