নোয়াখালীতে সাংবাদিক হত্যার বিচার দাবিতে সহকর্মীদের মৌন মিছিল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ মার্চ, ২০২১ ৩:২৭ অপরাহ্ণ

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে ও দোষীদের দ্রুত গ্রেফতার করার দাবিতে নোয়াখালীর সাংবাদিকরা কালো পতাকা নিয়ে মৌন মিছিল করেছেন।

সোমবার (০১ মার্চ) বেলা ১১টায় মিছিলটি নোয়াখালী প্রেস ক্লাব থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে অবস্থান নেন। এতে জেলা ও উপজেলা পর্যায়ের শতাধিক সংবাদকর্মী অংশগ্রহণ করেন।

পরে নোয়াখালী প্রেস ক্লাব মিলনায়তনে এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবিতে পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন সিনিয়র সাংবাদিকবৃন্দ।

এরমধ্যে মুজাক্কির হত্যাকারীদের গ্রেফতার ও বিচার না হওয়া পর্যন্ত জেলা শহরসহ প্রত্যেক উপজেলায় কলম বিরতি, মানববন্ধন ও মৌন মিছিলসহ প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

এসময় বক্তব্য রাখেন- সাংবাদিক মনিরুজ্জামান মনির, শাহ এমরান মো. সুজন, বখতিয়ার শিকদার, সাইফুল্যাহ কামরুল, আবুল হাশেম, আবু নাছের মঞ্জু, মিজানুর রহমান, জামাল হোসেন বিষাদ, আকাশ মো. জসিম উদ্দিন, ইকবাল হোসেন মজনু প্রমুখ।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে স্থানীয় সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির কোম্পানীগঞ্জের চাপরাশিরহাটে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ছবি তুলতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন