তিন দিন বিদ্যুৎ নেই রামগঞ্জের ১০ গ্রামে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ এপ্রিল, ২০২০ ৪:৫৬ অপরাহ্ণ

লক্ষ্মীপুর: রামগঞ্জে দশটি গ্রামে তিন দিন যাবৎ বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।বিদ্যুৎ না থাকায় একদিকে শিক্ষার্থীদের যেমন লেখাপড়ার ক্ষতি হচ্ছে অপর দিকে অন্ধকারাচ্ছন্ন হওয়ায় গ্রামের মানুষ চোর-ডাকাতের আতংকে রয়েছে।

গত বৃহস্পতিবার ( ২ এপ্রিল) ঝড় তুপানের আঘাতে বিদ্যুৎ সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হলে বিদ্যুৎ কতৃর্পক্ষ তা মেরামতের কোনো উদ্যোগ নেয়নি বলে অভিযোগ করেছে গ্রামবাসী। এতে ভোগান্তির শিকার হচ্ছে গ্রামগুলোর হাজার হাজার মানুষ।

এলাকাবাসী র্সূত্রে জানা যায়,বৃহস্পতিবার ঝড় তুপানের সময় বিদ্যুৎ চলে যায় , এর পর থেকে ভাদুর ইউনিয়নের সমেষপুর,হানুবাইশ, সিরুন্দী,ভোলাকোট ইউনিয়নের দেহলা, দরবেশপুর ইউনিয়নের আলীপুরসহ উপজেলার ১০টি গ্রামে বিদ্যুৎ নেই। এতে মানুষ গরমে , ফ্রীজের কাঁচামালসহ ব্যাপক ক্ষতির স্বীকার হচ্ছে।

আলীপুর গ্রামের মান্নান ও সমেষপুর গ্রামের ফারুক পাটোয়ারী, ফিরোজ তপদারসহ অনেকে জানান, তিনদিন যাবত বিদ্যুৎ না থাকায় তাদের ফ্রীজের মালামাল নষ্ট হয়ে যাচ্ছে, শিক্ষার্থীর লেখাপড়া করতে পারছে না, করোনা ভাইরাস সংক্রমন রোধে সচেতনতায় গরমে ঘরে ও থাকা যাচ্ছে না। জনগণ ভোগান্তির শিকার হয়ে বিদ্যুৎ অফিসের লোকজনের প্রতি ক্ষুব্ধ হয়ে উঠছে।বিদ্যুৎ না আসলে মানুষ এর প্রতিবাদে মানববন্ধনসহ যে কোন কর্মসূচি দিতে বাধ্য হবে।

রামগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম জানান, ঝড়ে বিভিন্ন স্থানে গাছ পালা ভেঙ্গে বিদ্যুৎ খুঁটি ও তারে সমস্যা হয়েছে। লোকজন কাজ করছে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন