কাল পদ্মা সেতুর চার প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৩ অক্টোবর, ২০১৮ ৮:৪৫ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল রবিবার পদ্মা সেতু প্রকল্প পরিদর্শনে আসছেন। সেতুর স্বপ্নদ্রষ্টার আগমনকে ঘিরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ায় সাজসাজ রব বিরাজ করছে। মাওয়াকে সাজানো হয়েছে বঙ্গবন্ধু আর শেখ হাসিনার ছবিসংবলিত ব্যানার-ফেস্টুন দিয়ে। দলীয় নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছে। মাওয়া প্রান্তে সুধীসমাবেশের আয়োজন করেছে স্থানীয় আওয়ামী লীগ। এ জন্য বিশাল নৌকামঞ্চ তৈরি করা হচ্ছে।

এদিন প্রধানমন্ত্রী পদ্মা সেতুতে রেল সংযোগ কাজের উদ্বোধনসহ চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। তা ছাড়া শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে তিনি দলীয় জনসভায় বক্তব্য দেবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী ১১টা ৫ মিনিটে পদ্মা সেতুর টোল প্লাজা এলাকায় সেতুর নামফলক উন্মোচন করবেন। এ সময় তিনি পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধনের পর ঢাকা-খুলনা (এন-৮) মহাসড়কের যাত্রাবাড়ী-মাওয়া-ভাঙ্গা চার লেন উন্নয়ন প্রকল্পের চলমান কাজ পরিদর্শন করবেন। পরে মূল নদী শাসনকাজ সংলগ্ন স্থায়ী নদীতীর রক্ষা কাজের উদ্বোধন করবেন। ১১টা ১৫ মিনিটে তিনি টোল প্লাজা এলাকায় নৌকামঞ্চে বক্তব্য দেবেন। ১২টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রী শরীয়তপুরের জাজিরা প্রান্তে সেতুর নামফলক উন্মোচন করবেন। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের নির্মাণকাজ উদ্বোধনের পর বিকেল ৩টায় তিনি দলীয় সমাবেশে বক্তব্য দেবেন।

মাদারীপুরের পুলিশ সুপার সুব্রত হালদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কাঁঠালবাড়ী ঘাটে জনসভা করবেন। তাঁর আগমন উপলক্ষে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আসছেন, এটা আমাদের জন্য সুসংবাদ। তিনি পদ্মা সেতুর কাজ পরিদর্শন, রেলওয়ের কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ চারটি প্রকল্পের উদ্বোধন করবেন।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন