কমলনগরে পল্লী বিদ্যুতের মিটার সংযোগ পেতে স্বাক্ষর জালের অভিযোগে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ সেপ্টেম্বর, ২০২০ ৫:০২ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের কমলনগরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩১ জন গ্রাহকের মিটার সংযোগের আবেদনে স্বাক্ষর জালের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ উঠেছে মো. ফারুক হোসেন ও মো. রুবেল মিয়া নামে দুই ব্যক্তি রামগতি জোনাল অফিসের ডিজিএম ও ওয়্যারিং পরিদর্শকের স্বাক্ষর জাল করে ওই আবেদনগুলো জমা দিয়েছেন। এ ঘটনায় পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম বাদি হয়ে ২৪ আগস্ট কমলনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত ফারুক উপজেলার চরবসু এলাকার সেলিম মিয়া এবং রুবেল একই এলাকার আব্দুর রবের ছেলে।

অভিযোগকারী লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির রামগতি জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) মো. আমিনুল ইসলাম সুমন জানান, তার কার্যালয়ের অধীন কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরবসু এলাকায় নতুন সংযোগের কাজ চলছে। এ সুযোগে স্থানীয় ফারুক ও রুবেল নামে ওই দুই ব্যক্তি নিজেদের পল্লী বিদ্যুৎ সমিতির লোক দাবি করে এলাকার ৩১ জন গ্রাহকের কাছ থেকে টাকা নিয়ে অফিসে মিটার সংযোগের আবেদন জমা দেন। কিন্তু যাচাই করে দেখা যায় আবেদনগুলোতে দেওয়া ডিজিএম আবু বকর সিদ্দিক ও ওয়্যারিং পরিদর্শক মোশারেফ হোসেনের স্বাক্ষর ভুয়া। পরে সরেজমিন পরিদর্শন করে গ্রাহকদের সঙ্গে কথা বলে তাদের দুইজনের প্রতারণার কথা নিশ্চিত হয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়।

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির রামগতি জোনাল অফিসের ডিজিএম (ডেপুটি জেনারেল ম্যানেজার) আবু বকর সিদ্দিক জানান, চরবসু এলাকার ওই ৩১ জন গ্রাহকের আবেদনে তিনি স্বাক্ষর না করলেও তার স্বাক্ষর জাল করে আবেদনগুলো জমা দেওয়া হয়েছিলো। যে কারণে, সুষ্ঠু তদন্তের মাধ্যমে জালিয়াতির সঙ্গে যুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

এদিকে অভিযোগের বিষয়ে ফারুক ও রুবেলের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির রামগতি জোনাল অফিসে এক ইলেক্ট্রেশিয়ানের মাধ্যমে তারা আবেদনগুলোতে ডিজিএম ও ওয়্যারিং পরিদর্শকের স্বাক্ষর নিয়েছেন। পরে জানতে পারেন স্বাক্ষরগুলো সঠিক নয়।

কমলনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ নুরুল আবছার অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন