এবার পা বাড়াতে হবে নতুন জীবনের পথে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০১৮ ১২:১৫ অপরাহ্ণ

সংবাদদাতা : আবেগ অনেক, ক্যাম্পাস জীবন শেষ। এবার পা বাড়াতে হবে নতুন জীবনের পথে। কিন্তু প্রিয় সহপাঠী আর ক্যাম্পাস ছেড়ে যাওয়ার বিচ্ছেদ-বেদনাতো আছে। তবে তারণ্যের স্বভাব অনুযায়ী উচ্ছ্বাসই জয়ী হলো শেষ পর্যন্ত। তাই আনন্দ-উল্লাসেই সেমবার (২৬ নভেম্বর) দুপুরে উদযাপিত হলো রায়পুর সরকারি কলেজের ডিগ্রী (পাস) ২০১৪-১৫ ব্যাচের শিক্ষার্থীদের বিদায় উৎসব।

বিদায় দিনে সকাল থেকেই প্রিয় ক্যাম্পাসে আসতে শুরু করেন সহপাঠীরা। কেউ ছবি তুলতে আর কেউবা অনুষ্ঠান সফল করতে ব্যস্ত। অন্যদিকে প্রিয় স্যার ও সহপাঠীদের সাথে শেষ গল্পেও ব্যস্ত অনেকেই।

 

বিদায় অনুষ্ঠানটি দুপুর ১২টায় ডিগ্রী ১ম বর্ষ শ্রেনী কক্ষে হওয়ার কথা ছিলো। কিন্তু অনাকাঙ্খিত একটি ঘটনার জন্য সেখানে আর হয়নি অনুষ্ঠানটি। পরবর্তিতে কলেজের শহীদ মিনারে কেক কাটা ও আলোচনার মধ্য দিয়ে শুরু হয় বিদায় অনুষ্ঠান। শেষ হয় কেক খাওয়া আর ছবি তুলার মধ্য দিয়ে।
এরপর সবাই পায়ে হেঁটে আসতে শুরু করেন লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা শহরের রিচ ম্যান নামক একটি চাইনিজ রেস্টুরেন্টে। সেখানে দুপুরের খাবার খাওয়ার পর বিদায় নেয় সবাই।

 

বিদায় শিক্ষার্থী সাগর ওয়াহিদ ফরহাদ ও শিহাব বলেন, অনুভূতি আর ভালোবাসার প্রিয় ক্যাম্পাস ছেড়ে যেতে হবে ভেবেই কান্না পাচ্ছে। কীভাবে ক্যাম্পাস জীবনটি কেটে গেলো বুঝতেই পারলাম না। সহপাঠী, খেলার মাঠ, ক্লাসরুম থেকে শুরু করে ক্যাম্পাসের সবকিছুই মিস করব ভীষণ। তাইতো আনন্দ-উৎসবের মধ্য দিয়েই হৃদয়ের ফ্রেমে বেঁধে রাখতে চাই আজকের দিন ও ক্যাম্পাস জীবনের সেরা দিনগুলো।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন