‘একটি মানুষও গৃহহারা থাকবে না’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ মার্চ, ২০১৮ ৮:২১ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের একটি মানুষও গৃহহারা থাকবে না। আমি ঘর হারা মানুষকে ঘর-বাড়ি তৈরি করে দিয়েছি। বাংলাদেশের কোনো মানুষ কুরে ঘরে বাস করবে না। একটি হলেও টিনের ঘর করবে। আমি সবার এ ব্যবস্থা করে দিবো।প্রত্যেক যুবকের কর্মসংস্থানের জন্য ব্যাংক থেকে ২ লাখ টাকার লোন নিতে পারেন সে ব্যবস্থা করা হচ্ছে।

শনিবার বিকেল সাড়ে ৩ টায় খুলনা জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় খুলনা সার্কিট হাউস মাঠে প্রধান অতিথির বক্তব্যে এমন‌টি জানান।

প্রধানমন্ত্রী বলেছেন, খুলনাবাসীকে একটা সুখবর দিতে চাই। ভোলায় অনেক গ্যাস পাওয়া গেছে। সেই গ্যাস আমরা পাইপলাইনে করে বরিশাল ও খুলনা যেন আসে সেই ব্যবস্থা আমরা করে দিবো।

তিনি বলেন,২০২১ সালে ম‌ধ্যে দে‌শের বিদ্যুৎ সংক‌টের নি‌রোসন হ‌বে জা‌নি‌য়ে তি‌নি ব‌লেন, ২০২১ সা‌লে কোথাও বিদ্যুতের ঘাটতি থাকবে না। সারাদেশ বিদ্যুতের আলোকিত হবে সারা বাংলাদেশ।

বাংলাদেশে কেউ কুঁড়ে ঘরে থাকবে না জা‌নি‌য়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নিদেন পক্ষে একটা টিনের ঘর হলেও আমরা করে দিবো সেই ব্যবস্থা আমরা নিয়েছি।

তিনি বলেন, খুলনার সব আসন আওয়ামী লীগ জয়ী হবে। আমরা এখানে সব আসনে আপনাকে জয়ী করে দিবো। আমি আজীবন আওয়ামী লীগ করবো।

তি‌নি বলেন, আজকে আমি আপনাদের সামনে হাজির হয়েছি। খুলনার উন্নয়নের দায়িত্ব নিয়েছিলাম। আজকে ১০টি প্রকল্পের মধ্যে ৪৮টি উদ্বোধন ও ৫২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে দিয়েছি। আমরা যা ওয়াদা দিয়েছিলাম তার বাইরে যে সমস্ত কাজ করলে জনগণের কল্যাণ হয় সেগুলোও আমরা করেছি। আমাদের লক্ষ্য উন্নয়ন। বিএনপি ক্ষমতায় ছিলো, তখন ওই মংলা বন্দর বন্ধ করে দিয়েছিলো। আওয়ামী লীগ ক্ষমতায় এসে মংলা বন্দর চালু করে দিয়েছি।

এরপর তিনি খুলনাবাসীর কাছে আগামী নির্বাচনের জন্য নৌকা প্রতীকে ভোট চান।

খুলনায় সভা মঞ্চে পৌছে ২ হাজার ৪১ কোটি টাকার ১০০ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দুপুর ২টা ৫২মিনিটে সার্কিট হাউজ ময়দানের জনসভার পূর্বে মঞ্চের পাশে তৈরি করা একটি বোর্ডে সুইচ টিপে তিনি এর উদ্বোধন করেন।

প্রকল্পগুলোর মধ্যে ৬৭৫. ৩৭ কোটি টাকার ৪৭টি প্রকল্পের উদ্বোধন এবং ১ হাজার ৩৩৬ কোটি ৪ লাখ টাকার ৫৩টি নতুন প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। উদ্বোধন হওয়া ৪৭টি প্রকল্পের অধিকাংশ কাজ শতভাগ সম্পন্ন হয়েছে।

এছাড়াও আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদের সভাপতিত্বে বক্তব্য দেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল,খা‌লিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য রিয়াজুল কবির কাওসার। এছাড়াও মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক, যুব মহিলা লীগের সাধারণত সম্পাদক অপু উকিল প্রমুখ।

উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, অর্থ উপদেষ্টা মশিউর রহমান, বেসরকারি উন্নয়ন খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন ও খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য দেন শেখ হেলাল উদ্দিন, সাবেক মন্ত্রী মুন্নুজান সুফিয়ান, মৎস ও পানিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, বিজিএম-এর সাবেক সভাপতি সালাম মুর্শিদী।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন