ঈদবস্ত্র পেয়ে খুশি মেঘনারপাড়ের শিশুরা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ জুন, ২০১৮ ১১:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরে মেঘনার ভাঙন কবলিত এলাকার ও চরাঞ্চলের তিন শতাধিক শিশু ঈদের আগে নতুন জামা পেয়ে বেজায় খুশি। সোমবার (১১ জুন) দিনব্যাপী ‘আলোকযাত্রা কোস্টা ইয়ুথ নেটওয়ার্ক’ দলের আয়োজনে সদরের চর রমনী মোহন, কমলনগরের মতিরহাট এলাকায় এ ঈদবস্ত্র বিতরণ করা হয়।


মেঘনাপাড়ের নদীভাঙা, অসহায়, ছিন্নমূল, সুবিধা বঞ্চিত পথশিশু, এতিম ও বিপন্ন শিশুরা এ পোশাকগুলো পেয়েছে।
জানা গেছে, আলোকযাত্রা-কোস্টাল ইয়ুথ নেটওয়ার্কের লক্ষ্মীপুরের দলনেতা কলেজছাত্র জুনাইদ আল হাবিব ২০১৭ সালে প্রথম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসব শিশুদেরকে ঈদে নতুন জামা দেওয়ার জন্য সহায়তা চেয়ে স্ট্যাটাস দেন।

তার এ স্ট্যাটাসে বেশ সাড়া মিলেছে। আর মেঘনাপাড়ের নদীভাঙা, অসহায়, ছিন্নমূল, সুবিধা বঞ্চিত পথশিশু, এতিম ও বিপন্ন শিশুরা পেয়েছে নতুন জামা। এর ধারাবাহিকতায় এবারো ফেসবুকে স্ট্যাটাস দিলে সাড়া দিয়েছেন সামর্থানুযায়ী বিত্তবানরা। তাদের কাছ থেকে সংগ্রহ করা টাকায় মেঘনা উপকূলের তিন শতাধিক শিশুকে ঈদবস্ত্র দেওয়া হয়েছে।

ঈদবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মুহাম্মদ মাহবুবে এলাহি সানি, অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম ভূঁইয়া তপন ও সাংবাদিক সানা উল্লাহ সানু।

সহায়তায় এগিয়ে আসা ব্যক্তিরা হলেন, পুলিশ কনস্ট্রেবল ইছমাইল হোসেন রুেেবল, শিক্ষক নুর হোসেন পারভেজ, মসজিদের ইমাম আবদুল হাদি (মুন্সি), সমাজকর্মী ওমর ফারুক, খুরশিদ আলম চৌধুরী, কামরুজ্জামান মাসুদ, শামীম আল শামস, আলোকযাত্রা সদস্য জাহিদ হাসান তুহিন, মো. ইয়াছিন, নাদিম হোসেন স্বজন ও ফয়সাল মাহমুদ ফারাবি প্রমুখ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন