অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় শেষ হল নাটক ‘দহল’ 

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৯ ডিসেম্বর, ২০১৭ ১২:৪৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, মোহনানিউজ : গ্রামের সহজ সরল ছেলে তারেককে নিয়ে নাটকের শুরু। তবে শেষটা হয় অস্বাভাবিক মৃত্যুর দিয়ে। এছাড়্ও দহল নামের নাটকটিতে ছিলো মাদক, চোরাচালান ও সন্ত্রাসী ও জঙ্গীর কাহিনী। এমন নাটকটি রচনা করেন প্রফেসর মাইন উদ্দিন পাঠান।

আর মঞ্চায়িত হয় বৃহস্পতিবার সন্ধ্যায় লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তনে। উপস্থিত ছিলো শতাধিক দর্শক। এটি লক্ষ্মীপুর থিয়েটারের ৩৩তম প্রযোজনা।
এতে সহকারী নির্দেশক হিসেবে কাজ করেন, মাহতাব উদ্দিন আরজু, রাফিয়া আক্তার রেশমা। অভিনয়ে ছিলেন,- শাওন হোসেন, মাছুম জুলকারনাইন, ফাহমিদা আক্তার প্রমি, সায়মা মোহসিনা, রাশেদুল ইসলাম লিয়ন, মোঃ রিয়াদ হোসেন, ফয়সাল হোসেন বাদশা, আবদুর রহমান বাপ্পী।
নাটকের মূল গল্পটি গড়ে উঠে গ্রামের সহজ সরল ছেলে তারেককে নিয়ে। তারেক শহরের কলেজে পড়তে আসে। সে অত্যন্ত মেধাবী। দরিদ্র বড় বোনের বাসায় থেকে পড়া লেখা করে। ধর্নাঢ্য পরিবারের সন্তান পুষ্পিতা ও আবিরের সাথে তার গভীর বন্ধুত্ব হয়। এক সময় পুষ্পিতা তারেকের প্রেমে পড়ে। তাদের সহপাঠি শিব্বির ভদ্রতা দেখিয়ে সকলের মন কেড়ে নেয়।
মহান মুক্তিযুদ্ধ বিরোধী লোক তার নেতা কলিম উল্ল্যা স্বাধীন দেশে অনেক অর্থবিত্তের মালিক। কলিম উল্ল্যার অর্থের পিছনে মাদক, চোরাচালান ও সন্ত্রাসী লালন।তার হাতে জঙ্গী সৃষ্টির কারখানা। সে শিব্বিরকে দিয়ে তারেককে তাদের দলে ভিড়িয়ে নেয়। ফলে তারেক গ্রামের সরল ছেলেটি নেই। পুষ্পিতা ও আবির এ ধ্বংসের হাত থেকে তারককে ফেরাতে পারে নি। এক সময় অস্বাভাবিক মৃত্যুর মাঝে তারেকের করুন সমাপ্তি হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন