রাগ শব্দটা খারাপ কিন্তু রাগি মানুষগুলো না

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০১৯ ৬:২৫ অপরাহ্ণ

কিছু মানুষ আছে যারা খুব অল্পতেই রেগে যায়। এই রেগে যাওয়া মানুষগুলোকে আমরা অনেকেই পছন্দ করি না। এদের দেখলে বিরক্তি ভাব চলে আসে। মনে মনে ভাবি এদের মন বলতে কিছু নাই নাকি..? অথচ আমরা জানি না যে এই রাগি মানুষগুলোই প্রকৃতপক্ষে ভালো মানুষ।

রাগ শব্দটা খারাপ হতে পারে কিন্তু রাগি মানুষগুলো খারাপ হয় না। রাগি মানুষেরা নিজেদের চরিত্রে সহজেই দাগ লাগতে দেয় না। এতে যাই হোক না কেন। এদের ব্যক্তিত্ব যতটা নিখুঁত ঠিক ততটাই প্রখর। এরা সহজে হারতে শিখে নাই।

রাগি মানুষ গুলাও রাগকে ঘৃণা করে কিন্তু সেটা সে নিয়ন্ত্রণ করতে পারে না। রাগি মানুষগুলোর কথার সাথে কাজের খুব মিল থাকে। যখনই এর ব্যতিক্রম হয় তখন আর সে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারে না। অথচ সে আপ্রাণ চেষ্টা করে নিজেকে নিয়ন্ত্রণ করার।

রাগি মানুষগুলো যা বলবে সব তোমার সামনেই বলবে। ভালো করলে ভালো বলবে খারাপ করলে খারাপ। এরা সামনে তালি আর পিছনে গালি দেয় না। যা বলবে সব মুখের উপর। শুধুমাত্র এই কারণেই তারা অনেকের কাছে খারাপ হয়ে যায়।

যার রাগ যত বেশি, তার মনের ভালোবাসাও ততটাই বেশি। যার রক্ত যতটা গরম তার মনও ততটাই নরম। যে বেশি বকাঝকা করে সে নীরবে ততটাই কাঁদে। যে তোমাকে যতটা কাঁদায়, সে তোমার হাসির জন্য ততটা কারণ খুঁজতে থাকে।

হয়তো রাগি মানুষের রাগের কারণ তুমি! কারণ রাগি মানুষের মনটা খুব সহজ সরল। সে মনটা খুব সহজেই যে কাউকেই বিশ্বাস করে ফেলে। এতে ওই রাগি মানুষটার কোনো হাত থাকেনা তার মনের উপর। আর এই অন্ধের মতো তোমাকে সে বিশ্বাস করে বলেই রাগ দেখাই।

তাই রাগি মানুষদের আপন করতে শিখো। একবার আপন হয়ে গেলে তারা সহজে পর করে দেয় না। রাগি মানুষগুলো ভালোবাসা খুব কম পায়, কিন্তু যতটুকু পায় ঠিক ততটুকুই ধরে রাখতে জানে !!”

মতামতের জন্য সম্পাদক দায়ী নন