প্রিয় দলের হারে ক্ষুব্ধ হয়ে জার্সিতে আগুন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৩ নভেম্বর, ২০২২ ১২:৪১ অপরাহ্ণ

প্রিয় দলের হারে ক্ষুব্ধ হয়ে জার্সিতে আগুন
ক্ষোভ আর হতাশা যেন পেয়ে বসেছে আর্জেন্টিনা শিবিরে। প্রিয় দলের হারকে মেনে নিতে পারছেন না সমর্থকরা। প্রিয় দলের জার্সি গায়ে দিয়ে যারা গর্ব করতেন, একটি হারে যেন সব চূর্ণ হয়ে গেছে। তাও আবার সৌদি আরবের মতো দলের সঙ্গে। কেউ কেই জার্সিতে আগুন দিয়ে ক্ষোভ প্রকাশের চেষ্টা করছেন। কেউ আবার সমর্থন পাল্টে বিপরীত শিবিরে অর্থাৎ ব্রাজিলকে সমর্থনের ঘোষণাও দিয়েছেন। এমনই পরিস্থিতি কিশোরগঞ্জের অনেক আর্জেন্টিনা সমর্থকের।

কাতার বিশ্বকাপ ফুটবলের দ্বিতীয় দিনে অঘটন দিয়ে শুরু আর্জেন্টিনার বিশ্বকাপ যাত্রা। ২-১ হেরে গেছে সৌদি আরবের কাছে। আর্জেন্টিনার পরাজয়ে বেজায় খুশি কিশোরগঞ্জের ব্রাজিল সমর্থকরা।

মঙ্গলবার (২২ নভেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় মুখোমুখি হয় আর্জেন্টিনা ও সৌদি আরব। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে আর্জেন্টিনা যেন রীতিমতো উড়ছিল। উড়ন্ত সেই আর্জেন্টিনাকেই মাটিতে নামিয়ে আনল এশিয়ার দল সৌদি আরব। শুরুতে পিছিয়ে পড়েও আর্জেন্টিনাকে হারায় ২-১ গোলে, এবারের বিশ্বকাপের প্রথম অঘটনটি ঘটালো সৌদি আরব।

আর্জেন্টিনা সমর্থক কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজের ছাত্র শরীফ আহমেদ। খেলা দেখে হতাশ হয়ে দল ত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। শুধু তাই নয় আনুষ্ঠানিকভাবে ব্রাজিলে যোগদানও করবেন।
ক্ষুদে সমর্থক পাকুন্দিয়া উপজেলার পোড়াবাড়িয়া পূর্বপাড়া গ্রামের আরিফুল ইসলাম প্রিয় দলের হারে জার্সিতে আগুন ধরিয়ে দেন।

ক্ষুদে সমর্থক আরিফুল ইসলামের বড় ভাই শরীফুল ইসলাম বলেন, আমার ছোট ভাই আরিফ মেসির অন্ধ ভক্ত কিন্তু বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের সঙ্গে অনাকাঙ্ক্ষিত হার সে মেনে নিতে পারছে না। কষ্ট সহ্য করতে না পেরে সে খেলা হারের পর প্রিয় দলের প্রিয় খেলোয়াড় মেসির জার্সি পুড়ে ফেলেছে।

অন্যদিকে আর্জেন্টিনা ও সৌদি আরব ম্যাচ শেষ হওয়া মাত্রই আনন্দ মিছিল বের করে ব্রাজিলিয়ান সমর্থক গোষ্ঠী। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সরব তারা। এসবের মাঝে আনন্দ খুঁজে নিচ্ছেন একদল ফুটবলপ্রেমী।

ব্রাজিলিয়ান সমর্থকরা জানান, সৌদি আরব আমাদের বন্ধু দেশ। সৌদি আরবের নান্দনিক খেলা আমাদের মুগ্ধ করেছে। তাই আমরা ব্রাজিলিয়ান সমর্থকরা এই ম্যাচে সৌদি আরবকে সাপোর্ট করেছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন