সাংবাদিক মির্জা তারেকুল কাদেরের জীবন রক্ষায় সহায়তার আকুতি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ জানুয়ারি, ২০২১ ১১:২৮ অপরাহ্ণ

রামগঞ্জ সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ৯নং ভোলাকোট ইউনিয়নের টিওরী গ্রামের কৃতি সন্তান প্রথিতযশা গণসংযোগ বিশেষজ্ঞ, সাংবাদিক, শিক্ষক, সংগঠক, গবেষক ও লেখক মির্জা তারেকুল কাদের গুরুতর অসুস্থ। ক্যান্সারে আক্রান্ত মির্জা তারেক ঢাকার এভারকেয়ার (এপোলো) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তাঁর জীবন রক্ষায় অবিলম্বে বোন ম্যারো ট্রান্সপ্লান্ট সহ প্রয়োজনীয় চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে কমপক্ষে ৫০ লাখ টাকা প্রয়োজন।

বাংলাদেশে শুধুমাত্র বোন ম্যারো ট্রান্সপ্লান্টের জন্যই কমপক্ষে ৩৫ থেকে ৪০ লাখ টাকার প্রয়োজন। এছাড়াও তাঁর নিয়মিত চিকিৎসার জন্য প্রতি মাসে দুই লাখ টাকার প্রয়োজন হচ্ছে।এই ব্যয়বহুল চিকিৎসার খরচ তাঁর একার পক্ষে নির্বাহ করা সম্ভব হচ্ছেনা।

দুর্ভাগ্যজনক হলেও বাস্তব, তিনি বর্তমানে চরম আর্থিক সংকটে ভুগছেন। তিনি আর্থিক সহায়তার জন্য সরকার, শুভানুধ্যায়ী, বন্ধু ও ছাত্র-ছাত্রীদের সদয় দৃষ্টি কামনা করছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সম্মান প্রথম ব্যাচের (১৯৭৭-১৯৮১) কৃতি শিক্ষার্থী মির্জা তারেকুল কাদের ১৯৭৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা হিসেবে কর্মজীবন শুরু করেন। শিক্ষাজীবন শেষে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

পরে তিনি ঢাকায় বাংলাদেশ ইন্সটিটিউট অব জার্নালিজম অ্যান্ড ইলেকট্রনিক মিডিয়া (বিজেম) নামের একটি ইন্সটিটিউট প্রতিষ্ঠা করেন। তিনি এই ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক। এই ইন্সটিটিউটে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে প্রায় ২০০ জন দেশে ও বিদেশে বিভিন্ন ইলেকট্রনিক, মুদ্রণ ও অনলাইন গণমাধ্যমে সাফল্যের সাথে দায়িত্ব পালন করছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রথম নির্বাচিত সভাপতি এবং বাংলাদেশ জনসংযোগ সমিতির সাবেক সভাপতি মির্জা তারেকুল কাদের জনসংযোগ ও চলচ্চিত্র বিষয়ক গবেষণা গ্রন্থের প্রণেতা।

নিরহংকারী মির্জা তারেকুল কাদের তাঁর অমায়িক আচরণের জন্য সকলের প্রিয়।
যে কেউ নিচের ব্যাংক একাউন্ট অথবা বিকাশ নাম্বারে আপনার অনুদান সরাসরি প্রদান করতে পারেনঃ

Md. Tarequl Qader Mirza
Savings Account no. 126.101.62637
Dutch-Bangla Bank Ltd.
Elephant Road Branch, Dhaka.

BKash No- 01715822778

মতামতের জন্য সম্পাদক দায়ী নন