৬৭ বছর বয়সে বৃদ্ধাশ্রমে প্রেম, এবং বিয়ে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ ডিসেম্বর, ২০১৯ ১:৩৯ অপরাহ্ণ

বৃদ্ধাশ্রম। বুক কেঁপে উঠার মত একটি শব্দ। আর যাই হোক, নিজ ইচ্ছায় কেউই সেখানে যেতে চান না। বাবা মা যখন সন্তানের কাছে বোঝায় রূপান্তরিত হয় তখনই তাদের শেষ আশ্রয়স্থল হয় বৃদ্ধাশ্রম। সন্তানের সুখের কথা চিন্তা করে নিজ হাতে গড়া সংসার ছেড়ে জীবনের শেষ দিনগুলো পার করেন এখানে এসে।

অনেকে বৃদ্ধাশ্রমে এসে অন্যান্য প্রবীণদের মাঝে থেকেও পার করেন একাকীত্ব সময়। আবার অনেকেই বাস্তবতার সাথে নিজেকে মানিয়ে অন্যান্য প্রবীণদের বন্ধু বানিয়ে তৈরি করেন আরেকটি পরিবার। তবে ভারতে ঘটল এক অন্যরকম ঘটনা। বৃদ্ধাশ্রমে থেকে বন্ধুত্বের সম্পর্ক রূপ নিলো প্রেমে। পরে সেই প্রেম দুই প্রবীণকে বসিয়ে দিলো বিয়ের মঞ্চে। না! এটি কোনো কাল্পনিক গল্প না। ভারতের কেরালার থ্রিসারের কোচানিয়ান মেনন ও লক্ষ্মী আম্মাল এর প্রেম গল্প এটি। তারা কেরেলার সরকারি বৃদ্ধাশ্রম রামা ভ্রহ্মপুরায় থাকেন। বৃদ্ধাশ্রমে থেকে প্রেম, পরে সাত পাকে বাঁধলেন নিজেদের। এতে বৃদ্ধাশ্রমে থাকা অন্যান্য বাসিন্দারাও বেশ খুশি। করেছেন প্রাণ ভোরে উল্লাস ও আশীর্বাদ।

কোচানিয়ান মেনন ও লক্ষ্মী আম্মাল এর প্রেম গল্প


সম্প্রতি ৬৭ বছর বয়সী এই নব-দম্পতির বিয়ের ছবি ভাইরাল হয়েছে ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়। ছবিগুলোতে দেখা যায়, লাল সিল্ক শাড়িতে কনে সেজেছেন লক্ষ্মী। মাথায় জুঁই ফুলের মালা দিয়ে ঢেকে দিয়েছেন নিজের বয়স। বরের সাজে কোচানিয়ান পড়েছেন সাদা ধুতি ও সাদা শার্ট। দুজনের গলায় মোটা ফুলের মালা।

‘প্রেমের কোনো বয়স নেই’ এমনটাই মন্তব্য করে সাধুবাদ জানাচ্ছেন সবাই। এক টুইট বার্তায়, ‘এই প্রথম কেরেলার কোনো বৃদ্ধাশ্রমে আবাসিকদের বিয়ে হল’ বলে মন্তব্য করেছেন একজন। আরেক টুইট বার্তা বলেছেন, ‘মানতেই হবে, বিশ্বজোড়া ফাঁদ পেতেছে প্রেম!’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন