হ্যাটট্রিক করেও জয় পেলেন না রশিদ খান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ জানুয়ারি, ২০২০ ২:৩৯ অপরাহ্ণ

মাঠের লড়াইয়ে বল হাতে ফের জাদু দেখালেন। পেলেন দুরন্ত হ্যাটট্রিকের দেখা। এমন অর্জনে উচ্ছ্বাসে ভেসে বেড়ানোরই কথা রশিদ খানের। শুরুতে তেমনটাই হয়েছে। পাখা মেলে যেন উড়ে বেড়িয়ে ছিলেন মাঠে। কিন্তু ম্যাচ শেষে তার আনন্দ-উৎসবটা যে মাটি হয়ে গেছে নিমিষেই। কারণটা এতোক্ষণে বুঝে গেছেন।

তার দুর্দান্ত বোলিং যে কোনো কাজেই লাগেনি। তাই খুশী নন আফগানিস্তানের এ তারকা লেগ-স্পিনার রশিদ খান। বুধবার (৮ জানুয়ারি) তার দল অ্যাডিলেড স্ট্রাইকার্স (১৩৫) বিগ ব্যাশ লিগে ২ উইকেটে হার মেনেছে সিডনি সিক্সার্সের (১৩৭/৮) কাছে।

১১তম ওভারের শেষ দুই বলে রশিদ খান শিকার করেন দুই উইকেট। সাজঘরে ফিরিয়ে দেন জেমস ভিঞ্চ (১০.৫ ওভারে) ও জ্যাক এডওয়ার্ডসকে (১০.৬ ওভারে)। ফের ১৩তম ওভারের প্রথম বলেই জর্ডান সিল্কের (১২.১ ওভারে) উইকেট নিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন রশিদ। এটি তার ক্যারিয়ারের তৃতীয় হ্যাটট্রিক।

চার ওভারে ২২ রান দিয়ে রশিদ শিকার করেন চার উইকেট। একই দিন মেলবোর্ন স্টারসের হয়ে হ্যাটট্রিক করেন পাকিস্তানের হ্যারিস রউফও।

রশিদ খানের প্রথম হ্যাটট্রিক আসে ২০১৭ সালে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএলে) গায়ানা আমাজন ওয়ারিয়র্সের হয়ে এ কৃতিত্ব দেখান তিনি। পরে ২০১৯ সালে দেরাদুনে আইরিশদের বিপক্ষে জাতীয় দলকে উপহার দেন ক্যারিয়ারের দ্বিতীয় হ্যাটট্রিক।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন