হুমায়ূন আহমেদের জন্মদিনে নূহাশ পল্লীতে ভক্তদের শ্রদ্ধা

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১৩ নভেম্বর, ২০১৭ ৩:৪৭ অপরাহ্ণ

ঢাকা : গাজীপুরের নূহাশ পল্লীতে শ্রদ্ধা ও ভালোবাসায় জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৬৯তম জন্মদিন উদযাপন করা হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) সকাল থেকে শুরু হয় নূহাশ পল্লীতে ভক্তদের শ্রদ্ধা নিবেদন।

ফুল দিয়ে গভীর ভালোবাসায় স্মরণ করছেন জনপ্রিয় এ লেখককে। জন্মদিন উপলক্ষে নূহাশ পল্লীতে কেক কাটা, মোমবাতি প্রজ্জ্বলনসহ নানা আয়োজন করা হয়। নূহাশ পল্লীতে কেক কাটা শেষে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন বলেন, সারা দেশের মানুষ হুমায়ূন আহমেদকে যেভাবে স্মরণ করে তাতে আমাদের খুব ভালো লাগে, মনে হয় বিশেষ বিশেষ দিনগুলোতে আমাদের হুমায়ূন সবার আদরের হুমায়ূন। তার প্রতি ভালোবাসা ও স্মৃতি সংরক্ষণে পারিবারিক সম্মতিতে খুব শিগগিই নূহাশ পল্লীতে হুমায়ূন স্মৃতি জাদুঘরের কাজ শুরু করা হবে।

সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নূহাশ পল্লীতে আসছেন নন্দিত লেখক হুমায়ূন আহমেদ ভক্তরা। হলুদ পাঞ্জাবি পরা হিমু পরিবারের সদস্যরাও আসছেন। দিবসটি যথাযথ মর্যাদার সঙ্গে পালনের লক্ষ্যে মেহের আফরোজ শাওন তার দুই পুত্র সন্তান নিষাদ ও নিনিতকে সঙ্গে নিয়ে নূহাশ পল্লীতে আসেন। বেলা ১১টার দিকে মেহের আফরোজ শাওন তার দুই পুত্র সন্তান নিয়ে হুমায়ূন আহমেদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে হুমায়ূন আহমেদের বাসভবনের সামনে তার ৬৯তম জম্মদিনের কেক কাটা হয়।

ভক্তদের পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্ত থেকে হিমু পরিবহনে চড়ে আসেন হলুদ পাঞ্জাবি পরা হিমুরা। এ ছাড়া নূহাশ পল্লীর কর্মকর্তা, কর্মচারীরা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। হুমায়ূন আহমেদের অবিস্মরণীয় লেখা ও বই বিভিন্ন ভাষায় অনুবাদের দাবি করেন তার ভক্তদের অনেকে। ভালোলাগা ও ভালোবাসার প্রেরণা থেকে তারা এখানে এসেছেন বলে জানান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন