ওয়াকফর জমি দখলে নিতে না পেয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা !

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০১৭ ৬:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরে ওয়াকফ স্টেটের তালিকাভুক্ত জমি দখলে নিতে না পেরে ইউপি চেয়ারম্যানসহ তিনজনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ধর্ষণ চেষ্টা ও মারধরের মামলা দায়ের করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের মহাদেবপুর গ্রামের আলী রাজা পটোয়ারী বাড়ি ওয়াকফ স্টেটের জমি নিয়ে ক্ষিপ্ত হয়ে মতলববাজ চক্র পরিকল্পিতভাবে এ নাটক সাজায়। বিষয়টি আগেই আঁচ করতে পেরে ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নুরুজ্জানের পরামর্শে থানায় জিডি করেন।

রবিবার (২৬ নভেম্বর) বিকেলে ইউপি চেয়ারম্যান স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে এ অভিযোগ তুলে ধরেন। এসময় তিনি সাজানো মামলার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানায়।

ইউপি চেয়ারম্যান জানায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা ১৬ নভেম্বর তাকে চিঠি দিয়ে ওয়াকফ জমিটিটি মোতওয়াল্লীদের বুঝিয়ে দেওয়ার জন্য বলেন। সে লক্ষ্যে গত ২১ নভেম্বর বিকেলে সাইনবোর্ড লাগানোর জন্য দায়িত্বপ্রাপ্ত তহশিলদার ও গ্রাম-পুলিশসহ ঘটনাস্থলে যান। এরআগে উপজেলা ভূমি অফিসের কানুনগো, সার্ভেয়ার ও ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদারসহ সংশ্লিষ্টরা ওই সম্পত্তিটি পরিমাপ করে নির্ধারণ করা হয়।

সাইনবোর্ড লাগানোর সময় আশরাফুর রহমান বাবুল, জাফর আহম্মেদ পলাশ, মো. সোহাগ, পিনু, মালিহা সহযোগীদের নিয়ে তাদের কাজে বাধা দেয়। এসময় তারা উত্তেজিত হয়ে হুমকি দেওয়ার পাশাপাশি নারী নির্যাতন মামলা দিয়ে হয়রানি ও হত্যার হুমকি দেয়। বিষয়টি তাৎক্ষণিক ইউএনওকে অবগত করা হয়। তার পরামর্শে ওইদিনই থানায় জিডি করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্তরা পরিকল্পিতভাবে নাটক সাজিয়ে লক্ষ্মীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি অভিযোগ দায়ের করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন