লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১:১৯ অপরাহ্ণ

হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইউসূফ হারুন ভূঁইয়াকে নির্দোষ প্রমাণ করতে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল সংবাদ সম্মেলন করেছেন।

আওয়ামী লীগের এমপি শাহজাহান কামাল সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের ব্যানারে শহরের ফুড গার্ডেন পার্টি সেন্টারে এ আয়োজন করা হয়।

রাজাকারদের বিরুদ্ধে জেলার রায়পুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত চলার খবরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সিরাজ উল্যা মনা বাকশাল, রাজ্জাকুল হায়দার চৌধুরী, সার্জেন্ট (অবঃ) আবুল খায়ের প্রমুখ। সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ইউসূফ হারুন মুক্তিযোদ্ধা ছিলেন কিনা আমরা জানি না। তিনি রাজাকার ছিলেন কিনা তাও জানা নেই। কারণ রাজাকারের তালিকায় এ নাম কখনও আমরা দেখিনি।

মুক্তিযোদ্ধারা সবসময় সত্য কথা বলে। শহীদ আবদুল হালিম বাসুকে মুক্তিযুদ্ধের সময় রাজাকার শাহ আলম ও নজরুল গুলি করে হত্যা করেছে। তখন মুক্তিযোদ্ধাদের গুলিতে ঘটনাস্থলে তারাও মারা যায়। ইউসূফ হারুন এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত নয়। জানা গেছে, গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ডেপুটি ডাইরেক্টর মো. হেলাল উদ্দিন রাজাকারদের বিরুদ্ধে তদন্তে আসেন।

এসময় তিনি রায়পুরের জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের কয়েকজন মুক্তিযোদ্ধা ‘রাজাকার’ ইউসূফ হারুনের বিরুদ্ধে সাক্ষী দেন। এসময় তদন্ত কর্মকর্তার কাছে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সরবরাহ প্রদান করা হয়।

প্রসঙ্গত, রায়পুর উপজেলা কমান্ডারসহ বিভিন্ন ইউনিয়নের মুক্তিযোদ্ধারা হামদর্দের এমডি ইউসূফ হারুনের বিরুদ্ধে মুক্তিযুদ্ধে মানবতা বিরোধী অপরাধের অভিযোগ তোলে। এ নিয়ে সম্প্রতি তার বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তোলপাড় শুরু হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন