সোস্যাল মিডিয়ায় উত্তপ্ত লক্ষ্মীপুরের আ.লীগ-বিএনপি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৬ মে, ২০২২ ৩:১৪ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে দীর্ঘদিন রাজনৈতিক মাঠ ছিল শিথিল। কেন্দ্রীয় নির্দেশ ছাড়া আওয়ামীলীগের লক্ষ্মীপুরে ছিল না কোন কার্যক্রম। এদিকে ঘরোয়াভাবে আন্দোলন-সংগ্রামের ডাক ছিল বিএনপির।

 

গত শনিবার বিকেলে লক্ষ্মীপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

বিক্ষোভ সমাবেশে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেছিলেন, শুনেছি নতুন করে থানা ও পৌর কমিটিতে আওয়ামী লীগ নেতারা দায়িত্ব নিচ্ছেন। যিনিই দায়িত্বে আসেন, কৈফিয়ত কিন্তু দিতে হবে। পরে যদি এসে বলেন শেষ মুহূর্তে দায়িত্ব নিয়েছেন, আপনার কোন অপরাধ নেই, এতে লাভ হবে না। কতজন খুন-হয়েছে, গুম হয়েছে সব মনে আছে। কোনো ছাড় দেওয়া হবে না।

 

তিনি আরও বলেন, সরকার এখন বিএনপিকে নির্বাচনে যাওয়ার জন্য অনুরোধ করছে। শেখ হাসিনার অধীনে সংবিধান অনুযায়ী বিএনপি নির্বাচনে যাবে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচনের আয়োজন করতে হবে। তাহলেই জনগণ সেই নির্বাচন গ্রহণ করবে। আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করলে পাল্টা জবাব দেওয়া হবে।

এ্যানীর এ বক্ত্যর পর থেকেই লক্ষ্মীপুরে আওয়ামী লীগের নেতাকর্মীরা সোস্যাল মিডিয়ায় বিএনপিকে হুশিয়ার করে বিভিন্ন সতর্কবার্তা লিখে নিজেদের ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিচ্ছেন।

 

লক্ষ্মীপুর সদর থানা আওয়ামীলীগের নব-নির্বাচিত সভাপতি মোঃ হুমায়ুম কবির পাটওয়ারী তার ফেসবুক আইডিতে বিএনপিকে উদেশ্য করে লিখেছেন, ঘরে বসে শান্তির শহর লক্ষ্মীপুরকে অশান্ত করার চেষ্টা করবেন না। আর কেউ অশান্ত করতে চাইলে সদর থানা আওয়ামীলীগের নেতৃত্বে রাজপথে কঠিন জবাব দেওয়া হবে। মনে রাখবেন,লক্ষ্মীপুরের মাটি, শেখ হাসিনার ঘাটি।জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

লক্ষ্মীপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জহির উদ্দিন মাহমুদ বাবর স্ট্যাটাস দিয়েছেন, লক্ষ্মীপুরের শান্ত পরিবেশ যারা ২০০১ সালের মত অশান্ত করতে চায় লক্ষীপুরের শান্তি প্রিয় মানুষ ঐ সকল সন্ত্রাসীদের ইনশাআল্লাহ সমুচিত জবাব দিতে প্রস্তুত।

 

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে লিখেছেন, চিল্লাইয়া কি মার্কেট পাওন যায়? না চিল্লাই রাজপথে আসেন, দেখি কার কোমরের জোর কতটুকু।

রবিবার বিকেল ৩টা ৩৬ মিনিটে তার ফেসবুক আইডিতে দেয়া পোষ্টটি মোহনানিউজের পাঠকদের জন্য হুবহুব তুলে ধরা হলো

#চৌধুরী সাহেব,
চিল্লাইয়া কি মার্কেট পাওন যায় ?  কুত্তা কিন্তু কুত্তার বাড়ির সামনে বেশি ঘেউঘেউ করে না চিল্লাই রাজপথে আসেন,দেখি কার কোমরের জোর কতটুকু
বুঝলে বুঝ পাতা,না বুঝলে তেজপাতা।

 

অন্যদিকে বিএনপি নেতা শহিদ উদ্দিন চৌধুরী এ্যানির উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদে লক্ষ্মীপুর সদর থানা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগের আয়োজনে ১৭ মে বিকাল ৪ ঘটিকায় এন আহম্মদিয়া স্কুল মাঠ হইতে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছে।

 

এদিকে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিভিন্ন স্ট্যাটাসের প্রতিবাদের জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেলে তার ফেসবুক আইডিতে লিখেছেন,

লক্ষ্মীপুর জেলা বিএনপি’র ইতিহাস পিচ ঢালা রাজপথে আন্দোলন-সংগ্রামে রক্তে ভেজা ইতিহাস।দলীয় নেতাকর্মীদের বুকের তাজা রক্তের বিনিময়ে আজ যেই বিএনপি শিরদাঁড়া করে দাঁড়িয়েছে তার খুঁটি এতো নড়বড়ে নয় যে অপশক্তির রক্তচক্ষুর ভয়ে তা নুয়ে পড়বে।বিএনপি সবসময় সুস্থ ধারার রাজনীতিতে বিশ্বাসী তবে অপশক্তি মোকাবেলায়ও বিএনপি পারদর্শী। রাজনৈতিক কৌশলে অপরাজনীতি কে প্রতিহত করা হবে।
৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতৃত্ব দেওয়া এ্যানি চৌধুরী কোনো রক্তচক্ষু তোয়াক্কা করে রাজনীতি করে না।লক্ষ্মীপুরের মাটি বিএনপি’র ঘাঁটি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন