সুযোগ পেলে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান তামিম

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ মার্চ, ২০২১ ১১:১১ অপরাহ্ণ

দুই বছর আগের ঘটনা। সিরিজের শেষ টেস্টের আগের দিন ক্রাইস্টচার্চ স্টেডিয়ামে অনুশীলন শেষে জুমা’র নামায আদায় করতে তামিম,মুশফিক,মাহমুদউল্লাহরা যখন নূর মসজিদের পথে-মাত্র ক’সেকেন্ডের জন্য ভয়াবহ এক দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে বাংলাদেশ দল।

২০১৯ সালের ১৫ মার্চ ক্রাইস্টচার্চের নুর মসজিদে শ্বেতাঙ্গ বর্ণবাদী ব্রেনটন ট্যারন্টের ব্রাশফায়ারে জুমা’র নামায আদায় করতে যাওয়া মুসল্লীদের মধ্যে ৫১ জন নিহত হন।

মর্মান্তিক মৃত্যুর ওই মিছিলে ছিলেন চার বাংলাদেশী। মর্মান্তিক ওই ঘটনায় আতঙ্কিত বাংলাদেশ দল শেষ টেস্ট না খেলেই এসেছে দেশে ফিরে।

ক্রাইস্টচার্চ ট্র্যাজেডীর দ্বিতীয় বর্ষকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ডে। আর ৫দিন পর সারা বিশ্বকে স্মরণ করিয়ে দিবে ওই জঘন্য হামলার কথা। স্বজন হারানোর শক্তি যেনো পায় নিকটাত্মীয়রা, সে কামনা করছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল-‘আমাদের সবার জন্যই সময়টা ছিল কঠিন। বিশেষ করে যে পরিবারগুলো তাদের আপনজনকে হারিয়েছে। আমরা শুধু তাদের জন্য প্রার্থনাই করতে পারি। আল্লাহ যেন তাদের সহ্য করার শক্তি দেন।’

নিউজিল্যান্ডের মতো শান্তিপ্রিয় দেশে এমন ন্যাক্কারজনক ঘটনায় শোকার্ত পরিবারের পাশে দাঁড়িয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী  জাসিন্ডা আরডার্ন। হয়েছেন সমব্যাথী। এমন এক প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তাকে ধন্যবাদ দিতে চান তামিম ইকবাল-‘আমি এই নিয়ে চতুর্থ বা পঞ্চমবার এলাম নিউ জিল্যান্ডে। সবসময়ই এই দেশে আসতে মুখিয়ে থাকি আমরা। খুবই সুন্দর একটি দেশ। এখানকার মানুষরা ভালো। ওই একটি ঘটনা ছাড়া, নিউ জিল্যান্ড সবসময়ই দারুণ ছিল।এখানকার প্রধানমন্ত্রীর কথাও বলতে চাই।  ওই কঠিন সময় তিনি যেভাবে সামলেছেন, বাংলাদেশের সবাই তাকে বাহবা দিয়েছে। তিনি দারুণ কাজ করেছেন। ব্যক্তিগতভাবে কখনও তার সঙ্গে দেখা করার সুযোগ হলে আমি তাকে ধন্যবাদ জানাব।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন