সুজন হাজংয়ের দেশের গানে চার সংগীতশিল্পী 

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ জানুয়ারি, ২০১৯ ৯:৫১ অপরাহ্ণ

সাংস্কৃতিক অঙ্গনে পরিচিত মুখ সুজন হাজং । সুজন হাজং কবি , সংগঠক, অনুবাদক এবং তরুণ রাজনীতিবিদ। সম্প্রতি সুজন হাজংয়ের কথায় যাদু রিছিলের সুর এবং সংগীতায়োজনে ৪ টি দেশের গানে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, প্রিয়াংকা গোপ ও সুস্মিতা সাহা।

বাংলাদেশ শিরোনামের একটি গান ফাহমিদা নবীর কণ্ঠে ‘‘এসো দু’চোখ ভরে দেখে যাও আমার এই ধান শালিকের দেশ/ পাখিদের কোলাহলে ঘুম ভেঙ্গে জেগে ওঠে যে দেশ সেদেশ আমার বাংলাদেশ।”
‘‘মাগো তোমার কোলে” শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরী। “মাগো তোমার কোলে মাথা রেখে আমি বাংলার আকাশ দেখি /সে আকাশ স্বপ্নের মতো / আমি সে আকাশ ছুঁতে চাই একদিন বৃষ্টির মতো।”
বাংলা মাকে শিরোনামের গানটি প্রিয়াংকা গোপের কণ্ঠে। ‘‘আমায় যদি না পাও খোঁজে, খোঁজ একুশে/ আমায় যদি না পাও খোঁজে খোঁজ, একাত্তরে।”
বিজয় শিরোনামের গানটি সুস্মিতা সাহার কণ্ঠে । ‘‘আমি বিজয় দেখেছি একাত্তরের রণাঙ্গনে/ আমি বিজয় দেখেছি নীল দরিয়ার গর্জনে।”
গান ৪ টি গীতিকার সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল এস এইচ টিভিতে প্রকাশ করা হয়েছে ।
গীতিকার সুজন হাজং গান প্রসঙ্গে বলেন, ‘‘দেশের প্রতি গভীর মমত্ববোধ, ভালবাসা এবং শ্রদ্ধা থেকেই আমি এই গানগুলো লিখেছি । নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে আমার লেখা এই গানগুলো সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।”

মতামতের জন্য সম্পাদক দায়ী নন