ধন-সম্পদ নয়, তাকওয়াবানরাই আল্লাহর নিকট প্রিয়

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ জানুয়ারি, ২০১৯ ৮:৩৮ অপরাহ্ণ

রায়পুর প্রতিনিধি : চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব আওলাদে রাসূল আল্লামা আলহাজ্জ্ব হযরত মাওলানা সাইয়্যেদ মোঃ আনোয়ার হোসাইন তাহের জাবিরী আল-মাদানী বলেছেন, একমাত্র কোরআনের অনুসরণের মাধ্যমেই শান্তি সম্ভব। ইসলাম একমাত্র শান্তির ধর্ম।

সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে হলে নামাজী ও সৎ লোকদের হাতে সমাজ পরিচালনার দায়িত্ব দিতে হবে। এদেশে কোন নাস্তিক, মুরতাদ ও ভন্ডপীরদের স্থান হবে না। যুবকদের উদ্দেশ্য করে তিনি বলেন, যুগে যুগে যুবকরা ইসলামের পতাকার কান্ডারী ছিল।

 

যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হলে তাদেরকে কোরআনের অনুসরন করতে হবে। ৩ দিন ব্যাপী ঐতিহাসিক ৫৪ তম ইছালে ছাওয়াব মাহফিলের ১ম দিবসে বিশেষ বয়ান রাখতে গিয়ে ধর্মপ্রাণ তৌহিদী জনতার উদ্দেশ্য তিনি একথা বলেন।

রায়পুর হায়দরগঞ্জ ইদগাহ ময়দানে বৃহস্পতিবার সন্ধ্যায় ৩ দিন ব্যাপী মাহফিলের ১ম দিনে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মাহফিল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আওলাদে রাসূল হযরত মাওলানা মুফতি সাইয়্যেদ মোঃ তাহের ইজ্জুদ্দীন জাবিরী আল-মাদানী।

 

ওয়াজ করেন, আন্তর্জাতিক ইসলামী চিন্তাবিদ, প্রখ্যাত মুফাচ্ছেরে কোনআন ছাইয়্যেদ মোঃ জাহেদ ইজ্জুদ্দিন জাবিরী আল-মাদানী, হযরত মাওলানা সাইয়্যেদ মাহবুব ইজ্জুদ্দীন জাবিরী আল-মাদানী, হযরত মাওলানা মাহাবুবুর রহমান আশরাফি, হযরত মাওলানা ওবায়দুস সোবহান মামুন সাঈদী, মাওলানা আব্দুর রহমান হামিদি প্রমুখ।

 

তিনি আরো বলেন,একমাত্র কোরআন হাদীসের অনুসরন করেই জীবন পরিচালনা করতে হবে। বাংলাদেশে শান্তিপ্রিয় মুসলমানদের শান্তিপূর্ণভাবে ইসলাম পালন করার আহবান জানান। অযথা অকারনে বিশৃঙ্খলা ও সন্ত্রাসী কার্যক্রম ইসলাম কখনো অনুমোদন করে না। ধন-সম্পদ নয়, আল্লাহর নিকট তাকওয়াবান লোকেরা হলো অধিক প্রিয়। যতদিন পৃথিবীতে বেঁচে থাকবো হাজারো বাঁধা-বিপত্তি এলেও কোরআন ও হাদীসের অনুসরন যথাযথভাবে পালন করার চেষ্টা করব। তাকওয়াবান ও সত্যিকারের মুসলমান হওয়ার জন্য এ মাহ্ফিলের আয়োজন। কোরআন সুন্নাহ্র আলোকে কেয়ামত পর্যন্ত যেন এ মাহফিল হতে পারে এজন্য উপস্থিত জনতার কাছে দোয়া কামনা করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন