সালমার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ জানুয়ারি, ২০২০ ৯:৫০ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়ার মাঠে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে সালমা খাতুনের নেতৃত্বে অংশ নেবে বাংলাদেশ। এই অলরাউন্ডারকে অধিনায়ক করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বুধবার ঘোষণা করেছে ১৫ সদস্যের বাংলাদেশ নারী ক্রিকেট দল। হাঁটুর চোট কাটিয়ে উঠা রুমানা আহমেদ দলে ফিরছেন। 

এবারের বিশ্বকাপের গ্রুপ পর্বে কঠিন চ্যালেঞ্জে পড়েছে টাইগ্রেসরা। সালমা খাতুনদের গ্রুপে আছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

আগামী ২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। গ্রুপের অন্য দলগুলো-অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপের দল-ইংল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও থাইল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি লড়বে অস্ট্রেলিয়া ও ভারত। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ ২৪ ফেব্রুয়ারি। প্রতিপক্ষ ভারতের মেয়েরা। পরের ম্যাচ যথাক্রমে ২৭ ও ২৯ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে। গ্রুপপর্বের নিজেদের শেষ ম্যাচে ২ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে লড়বেন সালমা খাতুনরা। বিশ্বকাপের ফাইনাল ৮ মার্চ।

বাংলাদেশ দল-

সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামিমা সুলতানা, মুর্শিদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজাতুল কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, ঋতু মণি ও সোবহানা মোস্তারি।

স্ট্যান্ডবাই: শায়লা শারমীন, সুরাইয়া আজমীন, লতা মন্ডল, পূজা চক্রবর্তী ও রাবেয়া।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন