সারাদেশে সড়ক দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৬ এপ্রিল, ২০১৮ ৯:৩৬ অপরাহ্ণ

দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় শুক্রবার অন্তত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে শুধু নরসিংদীতেই মারা গেছেন নয় জন।

নরসিংদীর রায়পুরা থানার ওসি মো. দেলোয়ার হোসেন জানান, শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার চারারবাগ এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে দুই মোটরসাইকেলে ভৈরব যাচ্ছিলেন চার আরোহী। পথে কিশোরগঞ্জ থেকে ঢাকামুখী অনন্যা সুপার এক্সপ্রেসের একটি বাস তাদের চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান তারা।

তারা হলেন ইয়ামিন (২৩), ডালিম (১৭), রমজান (১৭) ও সোহাগ (১৭)। ইয়ামিনের বাড়ি শিবপুরের ঘাসিরদিয়া। অন্যদের বাড়ি মরজালে। তাদের কারও মাথায় হেলমেট ছিল না।

নরসিংদী সদর উপজেলায় মাইক্রোবাসের চাপায় মারা গেছেন মোটরসাইকেল আরোহী দম্পতি। সদর থানার ওসি সৈয়দুজ্জামান জানান, ঢাকা-সিলেট মহাসড়কের বাগাটা এলাকায় সকাল সোয়া ১টার দিকে দ্রুতগামী মাইক্রোবাসের চাপায় তারা মারা যান।

তারা হলেন দুবাই প্রবাসী আমিনুল ইসলাম (৩৫) ও তার স্ত্রী মানসুরা বেগম (৩০)। আমিনুল তার স্ত্রীকে নিয়ে চিকিৎসকের কাছে যাচ্ছিলেন বলে স্বজনেরা জানিয়েছেন।

মাধবদী উপজেলাতেও বাসচাপায় মারা গেছেন অটোরিকশার ৩ যাত্রী। মাধবদী থানার ওসি মো. ইলিয়াস মোল্লা বলেন, দুপুর দেড়টার দিকে মাধবদী পুরাতন বাসস্ট্যান্ডের রাইন মার্কেটের সামনে ঢাকা-সিলেট মহাসড়কে একটি বাস অটোরিকশাকে চাপা দিলে এর চালকসহ তিনজন ঘটনাস্থলেই মারা যান। ঘটনার পর থেকে ওই বাসের চালক পালিয়ে যায়।

তারা হলেন অটোরিকশার চালক নয়ন মিয়া (৩৪), যাত্রী রতন মিয়া (৪৫) ও পথচারী মকবুল হোসেন।

অন্যদিকে, বিবার্তার জয়পুরহাট প্রতিনিধি শামীম কাদির জানিয়েছেন, স্থানীয় বোর্ডের ঘর এলাকায় জয়পুরহাট-ধামুইরহাট সড়কে বাসের ধাক্কায় জবাইদুল খান (৭০) নামে এক সাইকেল আরোহী মারা গেছেন। শুক্রবার বিকাল ৪টার দিকে ওই দুর্ঘটনা ঘটে। জবাইদুল সদর উপজেলার চকভারনিয়া গ্রামের মৃত তমিজ খানের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জবাইদুল নিজ বাড়ি থেকে বাই সাইকেলে বের হয়ে ধামুইরহাট সড়কে আসার পথে পেছন থেকে আসা জয়পুরহাটগামী বাস ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বিবার্তার গাইবান্ধা প্রতিনিধি তোফায়েল জাকির জানিয়েছেন, পলাশবাড়ী উপজেলায় ট্রাকের ধাক্কায় মদন কুমার (৩৫) নামে এক ভ্যান চালক নিহত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় গাইবান্ধা-পলাশবাড়ী সড়কে গড়য়ো নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত ভ্যান চালক মদন কুমার সাদুল্যাপুর উপজেলার মহিপুর গ্রামের শিবরামের ছেলে।

পুলিশ জানায়, সন্ধ্যায় একটি কাঁচামাল বোঝাই ভ্যান ঢোল ভাঙ্গার দিকে যাচ্ছিল। ভ্যানটিকে গাইবান্ধাগামী একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দেয়। এতে ভ্যান চালক মদন কুমার ঘটনাস্থলে মারা যান। এ সময় গুরুতর আহত হন ভ্যানযাত্রী গোলাপ মিয়া (৪৫)।

লালমনিরহাট প্রতিনিধি জিন্নাতুল ইসলামের পাঠানো খবরে জানিয়েছেন, হাতীবান্ধায় ট্রলির ধাক্কায় জয়নাল আবেদীন (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার বিকালে ওই উপজেলার নওদাবাস ইউনিয়নের জোসনার বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জয়নাল আবেদীন গোতামারী এলাকার আলী শেখের ছেলে।

অন্যদিকে বিবার্তার কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা প্রতিনিধি উত্তম কুমার হাওলাদার জানিয়েছেন, উপজেলাটিতে ব্যাটারি চালিত অটো’র ধাক্কায় সুন্দরী বেগম (৭৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে পৌরশহর সংলগ্ন ইটবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত সুন্দরী বেগম মেয়ের বাড়ি থেকে ছেলের বাড়িতে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হন। ঘটনার পরপরই স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন