সাংবাদিক নুরে রোকসানা সুমির জন্মদিন উদযাপন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ১:০৬ পূর্বাহ্ণ

দৈনিক খোলা কাগজ’র সহ-সম্পাদক নুরে রোকসানা সুমির জন্মদিন আজ। এ উপলক্ষে খোলা কাগজের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কেক কেটে তার জন্মদিন উদযাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন খোলা কাগজের নির্বাহী সম্পাদক খান মো.শাহনেওয়াজ, উপ-মহাব্যবস্থাপক মনির হোসেন, বার্তা সম্পাদক আব্দুর রহমান, বিজ্ঞাপন ম্যানেজার ওমর ফারুক, সার্কুলেশন ম্যানেজার লিটন আকতার, শিফট ইনর্চাজ রবিউল ইসলাম, সিনিয়র রিপোর্টার জাফর আহমেদ, সিনিয়র ক্রীড়া প্রতিবেদক বদরুল আলম চৌধুরী, জৈষ্ঠ্য প্রতিবেদক আলতাফ হোসেন, সহ-সম্পাদক লস্কর সাইফুদৌলা রুমি, তুষার রায়, ওয়ালিউর রহমান, সম্পাদনা সহকারী এমদাদুল হক, আলমগীর হোসেন, ইয়াসমিন আক্তার, আবুল কালাম আজাদ, জাবেদ মজুমদার, অনল কান্তি রায় প্রমুখ।

জন্মদিনের শুভকামনা জানাতে গিয়ে খোলা কাগজের নির্বাহী সম্পাদক খান মো.শাহনেওয়াজ বলেন সুমি অত্যান্ত বিনয়ী ও ভদ্র স্বভাবের মেয়ে এবং সে আমার খুবই স্নেহভাজন । আগামীতে সে অনেকদুর এগিয়ে যাবে বলে আমি মনে করি। তার উজ্জল ভবিষ্যত কামনা করি।

খোলা কাগজের উপ-মহাব্যবস্থাপক মনির হোসেন বলেন, সুমি আপা সত্যিই একজন অসাধারণ প্রতিভার অধিকারী। আমাদের সকলের প্রিয় এবং স্নেহভাজন। তার চলার পথের আগামী দিনগুলো সূচনা করুক সোনালী অধ্যায়ের।

এছাড়াও শুভকামনা জানিয়েছেন স্বদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন চিশতী, বার্তা সম্পাদক খায়রুল আলম, ডেইলী বাংলাদেশের সম্পাদক সাহিদুর রহমান সাহিদ, বার্তা সম্পাদক সাইফুল ইসলাম শান্ত, দৈনিক বাংলাদেশ জার্নালের বার্তা সম্পাদক জোবায়ের আহমেদ নবীন, রংপুরের কন্ঠের সম্পাদক হরিদাস রায়সহ সারাদেশের বিভিন্ন পত্রিকার জেলা-উপজেলা প্রতিনিধি,বন্ধু-বান্ধবী,আত্বীয়-স্বজন,সহকর্মী ও শুভাকাঙ্খিরা।

নুরে রোকসানা সুমি জন্ম নীলফামারীতে। নীলফামারী জেলার ডিমলা উপজেলার পঁচার হাট গ্রামের বাবা মৌলভী রমজান আলী ও মা রাহেমা বেগমের ১ম সন্তান। ডিমলা সাতজান হাইস্কুল থেকে এস এস সি, ডিমলা টেকনিক্যাল বিজনেজ ম্যানেজম্যান্ট ইনিস্টিটিউট থেকে এইচ এস সি পাশ এবং ইসলামিয়া ডিগ্রি কলেজ থেকে বিবিএস এবং ঢাকার সনামধন্য কলেজ তিতুমির থেকে মাস্টার্স পাশ করেন। তিনি বিবিএস এ অধ্যায়নরত সময়ে তার বাবা-মায়ের পছন্দে বৈবাহিক জীবনে আবদ্ধ হন নীলফামারী জেলার ডোমার উপজেলার নজরুল- কহিনুর দম্পত্বির বড় ছেলে কাওছার আল হাবীবের সঙ্গে। শ্বশুর মরহুম নজরুল ইসলাম জেলা জজ আদালতে কর্মরত ছিলেন। স্বামী কাওছার আল হাবীব বর্তমানে স্বদেশ প্রতিদিনের সার্কুলেশন ম্যানেজার হিসেবে কর্মরত। পারটেক্স স্টার গ্রুপ দিয়ে কর্ম জীবন শুরু করা নুরে রোকসানা সুমি নিউজিল্যান্ড ডেইরী মিল্ক, কিংবদন্তি মিড়িয়া,মিলভিক লিমিটেড, রবি আজিয়াটা লিমিটেডে কিছুদিন চাকরি করার পর দৈনিক মানবকণ্ঠ দিয়ে সাংবাদিকতায় আসেন। বর্তমানে তিনি খোলা কাগজের সহ-সম্পাদক।

জন্মদিন উপলক্ষে অনভূতি জানতে চাইলে নুরে রোকসানা সুমি বলেন, সংসার ও পারিবারিক জীবনে স্বামী-সন্তান নিয়ে বর্তমানে অনেক সুখে আছি। আমার অনুপ্রেরনা আমার স্বামীর সততা ও নিষ্ঠা। আমার সুখের ঘর আলোকিত করে রাখে আমার চার বছরের ছেলে সিফাত আল-হাবীব। স্বামী এবং সন্তানের ভালোবাসা যেমন পারিবারিক জীবনে আমাকে ধন্য করে রেখেছে তেমনী কর্মজীবনেও আমি অনেক সুখী। খোলা কাগজে কর্মরত সকলের ভালোবাসা ও স্নেহ আমাকে মুগ্ধ করে। বিশেষ করে খোলা কাগজের মাননীয় সম্পাদক ও নীলসাগর গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী আহসান হাবীব লেলিন ভাই আমাকে বোনের স্থান দিয়ে তার প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ দিয়েছেন। উনার অনুপ্রেরণায় আগামী দিনগুলো আরো ভালোভাবে খোলাকাগজে কাটাতে চাই।

তিনি আরো বলেন, খোলা কাগজের মাননীয় সম্পাদক ও নীলসাগর গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী আহসান হাবীব লেলিন আমাদের নীলফামারীবাসীর জন্য স্বপ্নদ্রষ্টা মহান আল্লাহ যেন ওনাকে নেক হায়াত দান করেন।

সহধর্মীনির জন্মদিনের প্রতিক্রিয়া জানতে চাইলে স্বদেশ প্রতিদিনের সার্কুলেশন ম্যানেজার বলেন, সুমি সত্যিই একজন ভালো মেয়ে। তার মত জীবন সঙ্গী পেয়ে আমি ধন্য । সাংসারিক জীবনে সে অনেক ত্যাগী ও পরিশ্রমী। বিবাহিত জীবনে সে একদিনের জন্যে হলেও আমার পরনের লুঙ্গিটা পর্যন্ত আমাকে নিজে ধুতে দেয়নি। সে প্রতিদিন সকালে উঠে রান্না-বান্না করে ৯টার পুর্বেই আমার সকাল এবং দুপুরের জন্য খাওয়া তৈরী করে টিফিনবাটিতে সাজিয়ে রাখে এরপর ছেলেকে গোসল করে সকালে খাইয়ে সংসারের যাবতীয় কাজ সেরে দুপুর ১ টার মধ্যেই দুপুরের খাওয়া নিজের পাশাপাশি ছেলেকে খাইয়ে অফিসে রওনা হয়। অফিস চলে রাত ৯ টা পর্যন্ত বাসায় আসতে বেজে যায় রাত ১০ টা। ছেলেকে সময় দেয়া ও রাতের রান্না শেষ করে খাওয়া খেয়ে ঘুমাতে রাত ১ টা। আবার ঘুম থেকে সকাল ৭ টায় উঠার মিশনে ঘুমিয়ে পড়ে।

কাওছার আল হাবীব আরো বলেন, সত্যিকারের জীবন যোদ্ধা হিসেবে সহর্ধমীনি সুমিকে পেয়ে আমি সত্যিই ভাগ্যবান। এযুগের মেয়েরা সবাই যখন বিলাসীতায় মুগ্ধ, যুগের সাথে তাল মিলিয়ে দামী দামী পোশাক-গহনা তৈরী বা কেনাকাটায় ব্যস্ত সুমি একেবারেই তার ব্যতিক্রমী। তার বাবা-মায়ের পছন্দকরা এক সময়ে আমার অপছন্দের মেয়েটি সত্যিই আজ আমার জন্য আর্শিবাদ। আল্লাহ যেন আমাদের এই বন্ধন সারা জীবন অটুট রাখেন এবং নেক হায়াৎ দান করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন