সাংবাদিকরা হামলার শিকার

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৮ অক্টোবর, ২০১৭ ১১:০৫ অপরাহ্ণ

ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় আক্রান্তরা সবাই সাংবাদিক। এ ঘটনায় আহতদের মধ্যে একাত্তর টিভির সাংবাদিক শফিক আহমদ, বৈশাখী টিভির সাংবাদিক গোলাম মোরশেদ এবং ডিবিসি টিভির ক্যামেরাপার্সন আপনের নাম জানা গেছে।
শনিবার বিকালে ফেনীর দেবীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বহরের শেষ দিকে কতিপয় মুখোশধারী দুর্বৃত্ত সাংবাদিকদের বহনকারী গাড়িতে প্রথমে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে চ্যানেল আই, ডিবিসি টিভি ও পরিবর্তন ডটকম’র কয়েকটি গাড়িসহ সাংবাদিক বহনকারী কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এরপর দুর্দৃত্তরা হামলা করে গাড়িগুলোর কাচ ভাঙচুর করে। এতে আহত সাংবাদিকরা পার্শ্ববর্তী একটি পেট্রল পাম্পে ডাক্তার ডেকে চিকিৎসা নিয়ে পুনরায় গাড়িবহরের সঙ্গে রওনা দেন।

এদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীতে হামলার পর মিরসরাইয়ে আবারও খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। শনিবার রাত পৌনে ৮টার দিকে এ হামলা হয় বলে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার। এ সময় এনটিভির গাড়ি ভাঙচুর করা হলে বেসরকারি টেলিভিশন চ্যানেলটির জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মাহমুদ, ব্রডকাস্টার আবু সাইদ, ক্যামেরাপারসন তাপসসহ কয়েকজন আহত হন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন