শাহাদাতের চমক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মার্চ, ২০২১ ১:০০ অপরাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিষেধাজ্ঞার কারণে গত ১৫ মাস মাঠের শাহাদাত হোসেন রাজীব। তারপরও এ পেসার এবার ফিটনেস টেস্টে দিয়েছেন চমক। তুলেছেন ১৯.১ পয়েন্ট। এখন পর্যন্ত পেসারদের মধ্যে সেরা স্কোরও এটিই।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন খেলাধুলা বন্ধ ছিল। তবে নতুন করে ঘরোয়া লিগ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। এ জন্য জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা নিজেদের ঝালিয়ে নিচ্ছেন। দেড় বছর হলো ক্রিকেট থেকে দূরে আছেন শাহাদাত। তবে ফিটনেসে তার কোনো প্রভাব পড়েনি।

এরআগে শাস্তি কমানোর জন্য বিসিবির কাছে আবেদন করেছিলেন শাহাদাত হোসেন। বিসিবি তা মঞ্জুরও করেছে। কিছু দিন আগেই বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছিলেন রাজীব ফিটনেসের প্রমাণ দিয়েই ফিরতে হবে ক্রিকেটে। তিনি বলেছিলেন, ‘আমরা রাজীবকে ক্ষমা করে দেয়ার প্রক্রিয়া শুরু করেছি। তবে তাকে মাঠে ফিরতে হলে অশ্যই ফিটনেস টেস্টে প্রমাণ দিতে হবে।’

এদিকে গতকাল বিসিবিতে রাজীব নিজের বর্তমান অবস্থা সম্পর্কে সংবাদ মাধ্যমে বলেন, ‘এখন পর্যন্ত বিসিবি আমাকে ক্ষমা করেনি। তবে তারা আমাকে আজ (গতকাল) টেস্ট দেয়ার সুযোগ দিয়েছে। আমি দীর্ঘ দিন মাঠে না থাকলেও ফিটনেস ধরে রাখার আপ্রাণ টেষ্টা করেছি।

সেটিরই ভালো ফল পেলাম আজ। আমি নতুন শুরু হওয়া ইয়ো ইয়ো টেস্টে ১৯.১ তুলতে সক্ষম হয়েছি। আশা করি সামনে আরো ভালো হবে। এবার যদি খেলার সুযোগ পাই সেই অপেক্ষায় থাকবো।’

রাজীবকে ২০১৯ সালে ৫ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিল বিসিবি। তার অপরাধ ছিল, এনসিএল চলাকালে সতীর্থ ক্রিকেটার আরাফাত জুনিয়রের গায়ে হাত তোলা। এরপর  থেকে তিনি সব ধরনের ক্রিকেটের বাইরে। তবে এবার তার ক্ষমার আবেদন বিসিবি বিবেচনায় নিয়েছে মানবিক কারণে। মায়ের ক্যান্সার চিকিৎসার খরচ চালাতে ক্রিকেট খেলতে চান রাজীব। এবার হয়তো ক্ষমা পেয়ে যাবেন তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন