লাইফ সাপোর্টে কবির হোসেন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ মার্চ, ২০১৮ ১২:০৮ অপরাহ্ণ

নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় আহত কবির হোসেনের শারীরিক অবস্থা সংকটাপন্ন। শ্বাসকষ্টজনিত জটিলতায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

ঢাকা মেডিকেল কলেজ হামপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক অধ্যাপক ড. আবুল কালাম আজাদ জানান, শুক্রবার রাতে তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে।

 

তিনি বলেন, কবিরের শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম থাকায় তাতে ইনফেকশান দেখা দিচ্ছে। এই অবস্থায় তার শরীরে বড় ধরনের অস্ত্রোপচার করা সম্ভব হচ্ছে না।

 

ঢামেকে চিকিৎসাধীন আহত সাতজনের মধ্যে শেহরিন, কবির ও শাহিনের শ্বাসনালী পুড়ে গেছে। তাই শাহিন ও শেহরিনের অস্ত্রোপচার করা হয়েছে গত বুধবার। তারা এখন আইসিইউতে রয়েছেন। তবে কবিরের শরীরের অবস্থা ভালো না থাকায় অস্ত্রোপচার সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ঢাকা থেকে ছেড়ে গিয়ে দুপুর ২টা ২০ মিনিটে নেপালে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করার সময় বিধ্বস্ত হয়।

 

ওই ঘটনায় আহত ১০ বাংলাদেশির মধ্যে সাতজনকে দেশে ফিরিয়ে আনা হয়। তাদের মধ্যে কবিরও ছিলেন। উড়োজাহাজ দুর্ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪৯। এর মধ্যে ২৬ জন বাংলাদেশী।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন