লক্ষ্মীপুর পাসপোর্ট অফিসে দুদকের হানা, তবুও হয়রানি কমছে না

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ মার্চ, ২০২১ ১১:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের কর্মকর্তারা অভিযান চালিয়েছে। এতেও সেবাগ্রহিতাদের হয়রানি করেনি বলে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ১৩ নারী-পুরুষ অভিযোগ করেছেন।
এরআগে মঙ্গলবার গ্রাহকের পাসপোর্ট সেবা প্রদানের নামে ঘুষ লেনদেন, হয়রানি ও দালালদের দৌরাত্মের অভিযোগের ভিত্তিতে দুদক চালায়। দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে দুদক নোয়াখালী অাঞ্চলিক সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সুবেদ আহমেদ-এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়েছে।
দুদক এনফোর্সমেন্ট টিম সরজমিনে ওই অফিস পরিদর্শন করে দালালের দৌরাত্ম্য পাসপোর্ট প্রদানে বিলম্ব, দালালের মাধ্যমে অতিরিক্ত অর্থের বিনিময়ে দ্রুত পাসপোর্ট প্রদানের অভিযোগের সত্যতা নিরূপণের জন্য প্রাথমিক তথ্যপ্রমাণ সংগ্রহ, তথ্যানুসন্ধান ও কাগজপত্র পরীক্ষা করেছেন।

দুদক কর্মকর্তারা জানিয়েছেন, এসময় সত্য উদঘাটনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাসহ অন্যান্য ব্যক্তিদের যথাযথ নিয়ম অনুসরণপূর্বক সেবা প্রদানের এবং দালালদের দৌরাত্ম্য বন্ধের জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়। এক্ষেত্রে কোন অনিয়ম বা দুর্নীতি সংঘটিত হয়, সে বিষয়ে জড়িতের অধিকতর নিশ্চিত হওয়ার লক্ষ্যে সংশ্লিষ্ট দপ্তর সমূহ হতে আরও রেকর্ডপত্র সংগ্রহপূর্বক তা পরীক্ষাপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।

উল্লেখ্য, লক্ষ্মীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে টাকা ছাড়া কাজ হয় না। দালাল নির্ভর এ অফিসে যেন হয়রানি শেষ নেই। অভিযোগ করেও কোন সুফল পাচ্ছে না সেবাগ্রহিতারা, উল্টো তাঁরা আরো বেশি হয়রানি শিকার হয়। অব্যাহত অনিয়ম করে উর্ধ্বতনদের মাসোহারা দিয়ে চুপ রাখার কথা জানা সবারই।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন