লক্ষ্মীপুরে হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীর বাড়িতে লাল পতাকা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ মার্চ, ২০২০ ৬:৪৩ অপরাহ্ণ

করোনা ভাইরাসের পাদুর্ভাব কমাতে হোম কোয়ারেন্টিনের তদারকিতে গিয়ে লক্ষ্মীপুরে এক ইতালি প্রবাসীর বাড়িতে লাল পতাকা ঝুলানো হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিলের নির্দেশে পতাকাটি ঝুলানো হয়।

এসময় ইতালি ফেরত ব্যক্তির তথ্য ছক তার বাড়ির দেওয়ালে লাগানো হয়েছে। একই সঙ্গে তাকে করোনা সংক্রান্ত বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হয়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, প্রবাস ফেরত ব্যক্তিরা হোম কোয়ারেন্টিনের নিয়ম মানছে কি না এ তদারকিতে যান ইউএনও। এসময় উপজেলার চররুহিতা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ডেঙ্গু হাজী বাড়িতে ইতালি ফেরত ব্যক্তির বাসার সামনে লাল পতাকা ঝুলানো হয়। এছাড়া ওই ব্যক্তি তথ্য সংবলিত ছক ও করোনা সংক্রান্ত সচেতনতামূলক দিকনির্দেশনা প্রদান করা হয়েছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল সাংবাদিকদের বলেন, প্রবাসীরা সবচেয়ে বেশি করোনা ঝুঁকিতে রয়েছে। এজন্য প্রবাসী ব্যক্তি ও তাদের পরিবারের সঙ্গরোধ নিশ্চিত করতে লাল পতাকা দিয়ে চিহ্ন দেওয়া হয়েছে। ভাইরাসটির পাদুর্ভাব কমাতে প্রবাসীদেরকে সচেতনতামূলক দিকনির্দেশনা দেওয়া হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন