লক্ষ্মীপুরে স্কুল কমিটির সদস্য প্রার্থীকে পেটাল প্রতিপক্ষ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১২ অক্টোবর, ২০১৯ ৮:১৯ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে বিদ্যালয় পরিচলনা কমিটির নির্বাচনে বিদ্যুৎসাহী সদস্য পদে ফরম সংগ্রহ করায় পল্লী চিকিৎসক মো. আলাউদ্দিনের ওপর হামলা চালিয়ে মারধর করা হয়।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে সদর উপজেলার পূর্ব চরশাহী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। আলাউদ্দিনকে মারতে দেখে স্থানীয়রা হামলাকারীদেরকে গণপিটুনি দেয়। এসময় শান্ত নামে একজনকে আটক করে পুলিশে সৌপর্দ করা হয়।

বিকেলে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে স্থানীয়রা বিক্ষোভ মিছিল করে। আহত আলাউদ্দিন পেশায় পল্লী চিকিৎসক। চরশাহী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মিয়ার বাজারে ওষুধের ব্যবসা রয়েছে। তিনি ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলামের ছেলে। স্থানীয়রা জানান, চন্দ্রগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাবুল আনসারী পূর্ব চরশাহী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য ফরম সংগ্রহ করেছেন।

একই পদে পল্লী চিকিৎসক আলাউদ্দিন ফরম সংগ্রহ করায় বাবুলের লোকজন তার ওপর হামলা করে। কফিল উদ্দিন ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম মোহনের নেতৃত্বে বাবুলের কয়েকজন অনুসারী এ হামলা চালায়। একপর্যায়ে প্রকাশ্যে আলাউদ্দিনকে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে আহত করা হয়। এতে তার ঠোট ফেটে যায়। পরে স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

এসময় একই ইউনিয়নের রহিমপুর গ্রামের বাসিন্দা হামলাকারী শান্তকে আটক করে স্থানীয়রা। আহত আলাউদ্দিনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আহত আলাউদ্দিন বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী পদে নির্বাচনের লক্ষ্যে আমি ফরম সংগ্রহ করতে যায়। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সঞ্জিব বিকাশ হাজরার কাছ থেকে ফরম নিয়ে মাঠে আসলেই বাবুলের লোকজন আমার ওপর হামলা করে। কিছু বুঝে ওঠার আগেই তারা আমাকে বেদম পিটিয়ে রক্তাক্ত করেছে।

চন্দ্রগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন বলেন, এ ঘটনায় স্থানীয়দের সহযোগীতায় একজনকে আটক করা হয়েছে। তবে কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন