লক্ষ্মীপুরে শিক্ষার্থীরা পেল বিনামূল্যে স্কুল ড্রেস

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩১ মার্চ, ২০১৯ ৬:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের মুক্তারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পেল বিনামূল্যে নতুন স্কুল ড্রেস। এসময় শিক্ষা সামগ্রীও বিতরণ করা হয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও দাতা সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও তার ছেলে প্যারামাউন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াত হোসেন কল্লোল এর আর্থিক সহযোগিতায় ঐ বিদ্যালয়ের ১৫৫ জন শিক্ষার্থীর মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়। এছাড়াও জিপিএ-৫ প্রাপ্ত ৫জন শিক্ষার্থীকে দেওয়া হয় নগদ ২৫ হাজার টাকা পুরুস্কার।


৩১ মার্চ রবিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে বিনামূল্যে স্কুল ড্রেস বিতরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিদ্যালয় সভাপতি মোঃ আলা উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান মোল্লা। বিশেষ অতিথি ছিলেন সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার হাসিনা আক্তার, উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান হোসেন নান্নু, রুহুল আমিন (শামছু) প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার রায়, স্থানীয় ইউপি সদস্য, গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিবাবক, শিক্ষাক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার রায় জানান, তার বিদ্যালয়ে ১৫৫ জন শিক্ষার্থী লেখাপড়া করে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্যারামাউন্ড গ্রুপের চেয়ারম্যান ইঞ্জি: মোশাররফ হোসেন ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীদের বিনামূল্যে নতুন পোশাক, স্কুল ব্যাগ, খাতা-কলম প্রদান করে আসছেন।

এতে করে শিক্ষার্থীরা বিদ্যালয়মুখী হচ্ছে। রোধ পাচ্ছে ঝড়ে পড়ার হার। এছাড়াও যারা সমাপনী পরিক্ষায় জিপিএ-৫ পাবে তাদেরকে ৫ হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করছেন বিদ্যালয়ের দাতা সদস্য।


প্রধান অতিথি বলেন, দেশ ও সমাজের উন্নয়নের জন্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তার ছেলে সাখাওয়াত হোসেন কল্লোল যে ভূমিকা রাখছে, তা সত্যিই প্রশংসনীয়। আমি এই স্কুলের উন্নয়নকল্পে আমার সাধ্য অনুযায়ী কাজ করে যাবো।


তিনি বলেন, সবকিছু দেখে মনে হলো, অদূর ভবিষ্যতে এই স্কুলের কার্যক্রম শিক্ষার্থীদের মাঝে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে ব্যাপক ভূমিকা রাখবে। তবে এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। আসলে সমাজে ভালো কাজের একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্তাপন করেন তিনি। এসময় তিনি বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের বিষয়ে উর্ধতœন কর্তৃপক্ষকে অবহিত করার আশ্বস্ত করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন