লক্ষ্মীপুরে শিক্ষকের বহিস্কারের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৬ মে, ২০১৯ ৫:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে শ্যামলী আইডিয়াল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষক কামাল হোসেন ও অফিস সহকারী শাহনাজ আক্তারকে বহিস্কারের দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছে। পরকিয়া প্রেমের সম্পর্কের অভিযোগ এনে শিক্ষার্থীরা তাদের বিরুদ্ধে এ দাবি করে।


মঙ্গলবার (১৪ মে) দুপুরে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে শহরের ঝুমুর সিনেমা হল এলাকার ওই প্রতিষ্ঠানের সামনে বিক্ষোভ করা হয়। পরে প্রতিষ্ঠানের অন্য শিক্ষকরা দুই দিনের মধ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ^াস দিয়ে পরিস্থিতি শান্ত করে। এই আশ^াসে বুধবার (১৫ মে) পর্যন্ত আন্দোলন স্থগিত রেখেছে শিক্ষার্থীরা। শাহনাজ প্রতিষ্ঠানের চেয়ারম্যান এম এ সাত্তারের মামাতো বোন বলে জানা গেছে।


শিক্ষার্থীরা জানায়, শিক্ষক কামাল হোসেন ও অফিস সহকারী শাহনাজের মধ্যে পরকিয়া প্রেমের সম্পর্ক রয়েছে। এই দুইজনের কারণে অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের অপমানিত করে। প্রতিষ্ঠান নিয়ে খারাপ মন্তব্য করে। এরআগেও একই কারণে প্রতিষ্ঠানের গণিত শিক্ষক আকবর হোসেনেক বহিস্কার করা হয়েছিল। পরিকয়া প্রেমের অভিযোগে ওই দুইজনকেও দ্রুত বহিস্কার করতে হবে। বহিস্কার করা না হলে ক্লাস ও পরীক্ষা বর্জন করা হবে।


দশম শ্রেনীর এক শিক্ষার্থী বলেন, অনৈতিক কর্মকান্ডের কারণে এরআগেও একজন শিক্ষককে বহিস্কার করা হয়েছিল। পরিকিয়া প্রেমে অভিযুক্ত কামাল ও শাহনাজকেও দ্রুত বহিস্কার করতে হবে। আত্মীয়তার বলয়ে তাদেকে এ প্রতিষ্ঠানের রাখা যাবে না।


লক্ষ্মীপুর শ্যামলী আইডিয়াল ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ বাবুল হোসেন বলেন, শিক্ষার্থীরা অভিযুক্তদের বহিস্কারের দাবি জানিয়েছেন। প্রতিষ্ঠানের সমন্বয়ক মোশাররফ পাটওয়ারীকে প্রধান করে অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন