লক্ষ্মীপুরে যুবলীগ নেতা নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব হত্যা, আরও ২ আসামি গ্রেপ্তার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ মে, ২০২৩ ১:১০ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে আলোচিত নোমান-রাকিব হত্যা মামলার আরও দুই আসামিকে অভিযান চালিয়ে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করছে র্যাব-১১। এ হত্যা মামলার মোট ১৪ আসামি গ্রেপ্তার।

মঙ্গলবার (০৯ মে) রাত ১১ টার দিকে র‍্যাব-১১ নোয়াখালী-লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মাহমুদুল হাসান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দুই আসামি গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- নোমান-রাকিব হত্যা মামলার ১৬ নম্বর এজাহারভুক্ত আসামি শহিদুল্লাহ, সেই এ হত্যা মামলার প্রধান আসামি কাসেম জিহাদির ব্যক্তিগত সহকারী। অপর আসামীর নাম আলাউদ্দিন ওরফে আলো। দুইজনে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নন্দিগ্রামের বাসিন্দা। নোমান-রাকিব হত্যাকান্ডের পর থেকে তারা আত্নগোপনে ছিলেন। সোমবার চট্টগ্রামের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে র্যাব তাদের গ্রেপ্তার করে। এপর্যন্ত পুলিশ ও র্যাব পৃথকভাবে অভিযান চালিয়ে এ হত্যা মামলার ১৪ জন আসামিকে গ্রেপ্তার করে। কিন্তু অধরা রয়ে গেছেন মামলার প্রধান আসামি কাসেম জিহাদী।
উল্লেখ্য: ২৫ এপ্রিল রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দার বাজার এলাকায় জেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিব ইমামকল গুলি করে হত্যা করা হয়। এসময় তাদের ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল নিয়ে যায় দূর্বৃত্তরা। গুলির শব্দ শুনে ঘটনাস্থল গিয়ে স্থানীয় লোকজন গুলিবিদ্ধ অবস্থায় তাদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা নোমানকে মৃত ঘোষনা করেন। ছাত্রলীগ নেতা রাকিবকে সংকটাপন্ন অবস্থায় ঢাকায় নেয়ার পথে মারা যান তিনিও। ২৬ এপ্রিল রাত ১ টার দিকে নিহত নোমানের বড় ভাই ও বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে ৩৩ জনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম জিহাদীকে প্রধান করে ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫ জনকে আসামি করা হয়। মামলার পর থেকে র‍্যাব ও পুলিশ অভিযান চালিয়ে ১৪ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন