লক্ষ্মীপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ মার্চ, ২০১৮ ৮:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ, মানসম্মত শিক্ষা শেখ হাসিনার দীক্ষা’ এ স্লোগান নিয়ে লক্ষ্মীপুরে শুরু হয়েছে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ। আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুন:রায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে গিয়ে র‌্যালিটির সমাপ্তি ঘটে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। লক্ষ্মীপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ সালেহের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহম্মদ, জেলা তথ্য কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন, সহকারি জেলা শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান, মোসাদ্দেক হোসেন প্রমুখ।

পরে রাষ্ট্রপতি কর্তৃক জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার প্রদর্শন করা হয়। এসময় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আজ ৬ মার্চ থেকে ১২ মার্চ পর্যন্ত তৃণমূল পর্যায়ে মানসম্মত শিক্ষা বাস্তবায়ন ও শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের আরো বেশি সচেতন করার লক্ষ্যে এ শিক্ষা সপ্তাহে বিভিন্ন কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানান কর্তৃপক্ষ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন