লক্ষ্মীপুরে ঘুষ না পেয়ে ঠিকাদারকে মারধর, সে খাদ্যগুদাম কর্মকর্তাকে শোকজ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ জুলাই, ২০২২ ৬:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরেরর কমলনগর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) তারেকুল আলমকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। তিনি ঘুষের ৫০ হাজার টাকা না দেওয়ায় শ্রমিক ঠিকাদার খোরশেদ আলমকে মারধর করেছেন বলে অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে জেলা খাদ্য নিয়ন্ত্রক মংখ্যাই চাকমা এ শোকজ করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বুধবার (৬ জুলাই) দুপুরে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কক্ষে খোরশেদকে মারধর করা হয়। এ সময় ভিডিও ধারণ করতে গেলে তারেকুল আলম ও খাদ্য পরিদর্শক ফরহাদ গণমাধ্যমকর্মীদের বাধা দেন। জেলা খাদ্য নিয়ন্ত্রকের সামনেই এ ঘটনা ঘটেছে।
খোরশেদ আলম মেসার্স কে আলম অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী ও সদর উপজেলার দিঘলী ইউনিয়নের দুর্গাপুর গ্রামের বাসিন্দা।
খোরশেদ আলম ও তার ছেলে সাইফুল আলম জানান, ২০১৭ থেকে ১৯ সাল পর্যন্ত খাদ্য গুদামে মেসার্স কে আলম অ্যান্ড সন্স ট্রাক লোড-আনলোডের জন্য শ্রমিক নিয়োগের কার্যক্রম পরিচালন করেন। এ কার্যক্রম পরিচালনার জন্য ৭৪ হাজার টাকার পে-অর্ডার জামানত হিসেবে সংশ্লিষ্ট দপ্তরে জমা রাখেন তারা। নিয়মানুযায়ী কার্যক্রমের মেয়াদ শেষ হওয়ার দুই বছরেও জামানতের পে-অর্ডারের টাকা ফেরত দেওয়া হয়নি।

এ নিয়ে জেলা প্রশাসক কার্যালয় থেকে চিঠি ইস্যু করা হলেও কর্ণপাত করেননি তাঁরা। ঘটনার সময় জামানতের টাকা ফেরত চাইতে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কক্ষে গেলে তারেকুল আলম ৫০ হাজার টাকা কমিশন দাবি করেন। অপারগতা প্রকাশ করলে ক্ষিপ্ত হয়ে তাঁকে (খোরশেদ) মারধর করা হয়। এ সময় তাঁর ছেলে সাইফুল বাধা দিতে গেলে তাকেও তেড়ে আসে। চিৎকার শুনে গণমাধ্যমকর্মীরা এগিয়ে এলে তাদের সঙ্গেও অশোভনীয় আচরণ করা হয়।

কমলনগর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) তারেকুল আলম কোনো মন্তব্য দিতে রাজি হননি। তবে তিনি সরাসরি কথা বলবেন বলে জানান।

এ বিষয়ে লক্ষ্মীপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মংখ্যাই চাকমা বলেন, ঠিকাদারের সঙ্গে তারেকুলের হাতাহাতি হয়েছে। এটা অভ্যন্তরীণ বিষয়। ঘটনাটি সমাধান করে দেওয়া হয়েছে। ঘুষ দাবির বিষয়টা তিনি অবগত নন। এ বিষয়ে শোকজ করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন