লক্ষ্মীপুরে কারেন্ট জাল দিয়ে মাছ ধরার দায়ে ৬ জেলে আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০২০ ৪:০৩ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার মেঘনা নদীতে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অপরাধে ৬ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। এসময় ৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২টি নৌকা জব্দ করা হয়। রবিবার বিকেলে মেঘনা নদীর আলেকজান্ডার ইউনিয়নের বাংলাবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানায়, অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরা এবং জাটকা ইলিশ ধরা রোধে মেঘনা নদীতে নিয়মিত অভিযান চালানো হয়। অভিযান চলাকালে রবিবার বিকেলে মেঘনা নদীর বাংলাবাজার এলাকা থেকে ৬ জেলেকে আটক করা হয়। এসময় অবৈধ কারেন্ট জাল ও দুইটি নৌকা জব্দ করা হয়।

বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো: কামরুজ্জামান জানান, অভিযানে আটক জেলেদের বিরুদ্ধে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে নৌ-পুলিশ বাদী হয়ে রামগতি থানায় মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে সোমবার আদালতে সোপর্দ করা হয়েছে। অভিযানে কালে জব্দ করা জাল ও নৌকা আদালতের আদেশে পরবর্তী প্রয়েজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন