লক্ষ্মীপুরে করোনা আক্রান্ত ৫শ’ ছাড়াল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ জুন, ২০২০ ১০:৫০ অপরাহ্ণ

লক্ষ্মীপুর জেলাতে করোনাভাইরাসে আক্রান্তকৃত শনাক্ত রোগীর সংখ্যা ৫ শ’ ছাড়াল। জেলায় এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৫০৩ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। সুস্থতা লাভ করেছেন ২৪২ জন।

গত ২৪ ঘণ্টায় পজিটিভ রোগী শনাক্ত হয়েছে ২৩ জন। জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে বুধবার রাতে এ তথ্য প্রকাশ করা হয়।

কার্যালয় সূত্র জানায়, জেলাতে এ পর্যন্ত চার হাজার ৪৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৫০৩ জন পজিটিভি রোগী শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১২৩ জনের নমুনা পরীক্ষা করলে ২৩ জনের দেহে করোনা শনাক্ত হয়।

তাদের মধ্যে সদর উপজেলার ১৮ জন। কমলনগরের দুইজন এবং রামগঞ্জ, রায়পুর ও রামগতির একজন করে।

জেলার সদর উপজেলাতে সবচেয়ে বেশি করোনারোগী চিহ্নিত করা হয়েছে। এ উপজেলাতে শনাক্তকৃত রোগীর সংখ্যা ২৪০ জন। রায়পুরে ৫৪, রামগঞ্জে ৮৯, রামগতিতে ৪৩ এবং কমলনগরে ৭৭ জন।

এদিকে, করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত যে ১০ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৯ জনই করোনা শনাক্ত হওয়ার আগে মারা যায়। তাদের মৃতদেহ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষা করা হলে করোনা আক্রান্তের বিষয়টি জানা যায়।

এছাড়া বাকী একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। তার বাড়ি জেলার রামগঞ্জ উপজেলার ইছাপুরে। সুলতান পাটওয়ারী নামের ৭০ বছরের ওই বৃদ্ধ মঙ্গলবার বিকেলে নিজ বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জেলাতে করোনা আক্রান্ত রোগী প্রথম শনাক্ত হয় রামগঞ্জে। গত ১১ এপ্রিল ওই উপজেলার এক যুবকের দেহে করোনা শনাক্তের রিপোর্ট আসে। এর পর থেকেই জেলাতে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পেতে শুরু করে। গেল দুই মাস এক সাপ্তাহের ব্যবধানে শনাক্তের সংখ্যা পার হলো পাঁচ শতাধিক।

অন্যদিকে, জেলার চারটি পৌরসভা এবং ১৩ টি ইউনিয়নকে ‘রেডজোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ১৬ জুন ভোর ৬টা থেকে আগামী ৩০ জুন রাত ১২টা পর্যন্ত ওই এলাকাগুলোতে লকডাউন ঘোষণা করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন