লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১০ বছরের সাজা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ মে, ২০২৩ ৮:৪৭ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় নাজমুল হোসেন ফরহাদ (৩০) নামে এক ব্যক্তির ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছেছ। বুধবার (১৭ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ প্রমাণিত হয়েছে। আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছেন। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন না।

দণ্ডপ্রাপ্ত ফরহাদ সদর উপজেলার বাঙাখাঁ ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের মৃত আক্তার হোসেন মিন্টুর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ৯ সেপ্টেম্বর গোপন সংবাদের ভিত্তিতে নেয়ামতপুর গ্রামে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযানে যায়। তখন পুলিশের উপস্থিতি টের পেয়ে নাজমুল পালানোর চেষ্টা করে। এতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে তার বাড়ি থেকে পলিথিন মোড়ানো দেশীয় তৈরি একটি ওয়ান শুটারগান, ৭টি থ্রী নট থ্রী রাইফেলের গুলি ও ৪টি শটগানের কার্তুজ উদ্ধার করে পুলিশ। পরদিন জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মকবুল হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় নাজমুলের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। একইদিন তাকে লক্ষ্মীপুর আদালতে মাধ্যমে জেলা কারাগারে পাঠায় পুলিশ। একই বছর ৪ অক্টোবর তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন