রূপালী ইলিশে রাতের বাজার সরব হয়ে উঠেছে লক্ষ্মীপুরে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ১০:০৫ অপরাহ্ণ

বিশেষ প্রতিবেদক, মোহনানিউজ: রূপালী ইলিশে রাতের মাছ বাজারগুলো সরব হয়ে উঠেছে। লক্ষ্মীপুর সদর উপজেলার মজুচৌধুরীর হাট, পৌর শহরের দক্ষিণ তেমুহনী, উত্তর স্টেশন, কমলনগরের মতির হাট, বাত্তির ঘাটসহ জেলার মাছ বাজারগুলো সরব হয়ে উঠেছে। এরআগে বেশ কয়েকদিন মাছ ধরা পড়ছে জেলেদের জালে।

সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত মাছ বাজারে ক্রেতাদের ভিড় দেখা যাচ্ছে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে জমজমাট হয়ে উঠে ইলিশের হাট। বেশ সরগরম হয়ে উঠে বাজারগুলো।

এদিকে কিছুদিন আগে মেঘনায় ইলিশ পাওয়া না গেলেও এখন জেলেদের জালে মাছ ধরা পড়ছে। বাজারের এমন সরগরমে তা জানান দিচ্ছে। শেষ মুহূর্তে ইলিশ ধরা পড়ায় কিছুটা স্বস্তিতে আছেন জেলেরা।

সারাদিন ইলিশ ধরে বিকেলে জেলেরা ঘাটে ফিরে। গদিতে উঠাতেই কিনে নেয় ব্যবসায়ীরা। ঘাট থেকে খুব দ্রুত ইলিশ নিয়ে চলে যায় জেলার বিভিন্ন মাছ বাজারে। বড় বড় ব্যবসায়ীদের ভরসা নদীর পাড়ের হাটগুলো।

সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত দেখা যায় মাছ বাজারে ক্রেতাদের সমাগম। তবে রাতে কম দামে ইলিশ পাওয়ার ধারণায় ক্রেতাদের ভিড় থাকে বাজারগুলোতে।

জানা গেছে, দাম নাগালের মধ্যে থাকায় চাহিদা মতো ইলিশ কিনছে ক্রেতারা। এক কেজি ওজনের প্রতি ইলিশ সাতশ’ টাকা। সাড়ে চারশ থেকে পাঁচশ টাকায় মিলছে দুইটি ইলিশ (১ কেজি)। তিনটি মিলে ১ কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে সাড়ে তিনশ থেকে চারশ টাকা।

মাছ কিনতে আসা হারুনুর রশিদ বলেন , গত সপ্তাহের  চেয়ে এ কয়েকদিন মাছের দাম কম। মাছও বড় বড়।

কয়েকজন ব্যবসায়ীরা জানান, কিছুদিন আগেও বাজারে ইলিশ কম ছিল। গত ৩-৪ দিন থেকে নদীতে ইলিশ ধরা পড়ছে। দামও নাগালের মধ্যে রয়েছে। বাজার এখন ইলিশের দখলে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন