রায়পুরে ৯ম শ্রেণীর ছাত্রী অপহরণ: ফোনে ১০ লাখ টাকা চাঁদাদাবি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ জানুয়ারি, ২০১৮ ২:২০ অপরাহ্ণ

সংবাদদাতা : লক্ষ্মীপুরের রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী মাহদিয়া হক রোদেলা (১৫) কে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। কিন্তু অপহরণের এক মাস পরও উদ্ধার করতে করতে পারেনি পুলিশ।


এ দিকে থানায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্কুল ছাত্রীকে উদ্ধারের জন্য লিখিত অভিযোগ করার পর অপহরণকারী আরিফ হোসেন বাবু মোবাইল ফোনে  স্কুল ছাএীর পরিবারের সদস্যদের হুমকী দিচ্ছে।

জানাযায়, রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী মাহদিয়া হক রোদেলা গত (১১ ডিসেম্বর-২০১৭) দুপুরে বার্ষিক পরীক্ষা শেষে স্কুল থেকে রায়পুর শহরের দেনায়েতপুরের ভাড়া বাসায় ফেরার পথে কাঞ্চনপুর গ্রামের বাসিন্দা খোরশেদ আলমের পুত্র আরিফ হোসেন বাবুর তার সহযোগীদের নিয়ে অপহরণ করে নিয়ে যায়।

পরে এই ছাত্রী বাসা না ফেরায় তার মা বাবা মেয়েকে খোঁজাখুঁজি করতে থাকলে বিকালে একটি ফোন থেকে রোদেলা তার মাকে বলে তাকে আরিফ হোসেন অপহরণ করছে বলে ফোন বন্ধ করে দেয়। পরে তারা মা রায়পুর থানায় একটি সাধারণ ডায়েরী করে।  পুলিশ রোদেলার পরিবারের সহায়তায় বিভিন্ন স্থানে অভিযান করেও রোদেলাকে উদ্ধার করতে পারেনি।

এ দিকে পুলিশ অপহরণকারি বাবুর পিতা খোরশেদ আলম কে থানায় ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তারা তিনদিনের মধ্যে রোদেলাকে উদ্ধার করেদিবে মর্মে প্রতিশ্রুতি দিলেও এখন পর্যন্ত উদ্ধার হয়নি। এর পর থেকে পুলিশ আর কোন তৎপরতা দেখাচ্ছেনা বলে জানিয়েছে রোদেলার বাবা। তিনি একটি প্রাইভেট কোম্পানীতে চাকুরীরত (বাবা) আমিনুল হক ও ঢাকা আহছানিয়া মিশন রায়পুর শাখায় কর্মরত (মা) কামরুন্নাহার মুকুল।

অন্যদিকে মেয়েকে ফেরৎ পাওয়ার জন্য তারা রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রাণী রায় এর নিকট ১২ ডিসেম্বর একটি লিখিত আবেদন করলে তিনি আবেদনটি রায়পুর থানার ওসিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশদেন।

গত কয়দিন পূর্বে একটি মোবাইল ফোন থেকে স্কুল ছাএী রোদেলার মায়ের মোবাইলে ফোন করে তার মেয়ের মুক্তি বাবদ ১০ লাখ টাকা চাঁদাদাবী করে অপহরণকারি আরিফ হোসেন বাবু। অপহরণকারি বাবুর পিতা খোরশেদ আলম ক্ষিপ্তহয়ে তার ছেলের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করতে নানা ভাবে চাপ প্রয়োগ ও হুমকী ধমকী দিয়ে যাচ্ছে।

এসব কিছু পুলিশকে জানালেও পুলিশ তাদের কোন সহযোগীতা করছেনা বলে জানান ভুক্তভোগী পরিবার। (১১ জানুয়ারি-২০১৮) বৃহস্পতিবার সকালে রোদেলার বাবা ও মা এ প্রতিবেদকে জানান, অপহরণকারিদের অব্যহত হুমকী ধমকীতে তারা এখন চরম নিরাপত্তা হীনতায় ভুগছেন। তাদের রায়পুরের ভাড়া বাসা ছেড়েদিয়ে লক্ষ্মীপুর শহরে বাসা ভাড়া নিতে বাধ্য হয়েছেন। হুমকী ধমকীর কারণে তারা এখন কর্মস্থলেও যেতে সাহস পাচ্ছেনা।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযোগের তদন্ত কর্মকর্তা রায়পুর থানার উপ-পরিদর্শক এরশাদ জানান, পুলিশ অপহৃত স্কুল ছাত্রী রোদেলাকে উদ্ধারের জন্য তৎপরতা চালিয়ে যাচ্ছে। পুলিশের পক্ষথেকে আন্তরিকতার কোন অভাব নেই।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন