রায়পুরে ৫ লাখ গলদা চিংড়ির রেনুসহ আটক-২

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০১৯ ৫:৪৯ অপরাহ্ণ

রায়পুর প্রতিনিধি :লক্ষ্মীপুরের রায়পুরে মাইক্রোবাসযোগে পাচারকালে ৫ লাখ গলদা চিংড়ির রেনুসহ দুই জনকে আটক করেছে কোস্টগার্ড ও নৌ-পুলিশ। এছাড়া জব্দ করা হয়েছে একটি মাইক্রোবাস। আকটকৃত চিংড়ির রেনুগুলো মেঘনা নদীতে অবমুক্ত করা হয়েছে। মাইক্রোবাস চালক ও হেলপারের কাছ থেকে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে।

জানা যায়, সোমবার রাত ১১টার দিকে চরভৈরবী থেকে একটি মাইক্রোবাস ৫ ড্রাম গলদা চিংড়ির রেনুসহ এমপি বাজার হয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে রায়পুর কোস্টগার্ড ও চরভৈরবী নৌ-পুলিশ ফাঁড়ি যৌথ অভিযান চালিয়ে মাইক্রোবাসসহ দুইজনকে আটক করে। এসময় মাইক্রোবাস থেকে প্রায় ৫ লাখ গলদা চিংড়ির রেনুসহ মাইক্রোবাস চালক মোঃ জসিম উদ্দিন (৩৬) ও হেলাপার মোঃ আলম (২৮) আটক করে থানায় নিয়ে যান।

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চালক জসিম উদ্দিন ও হেলাপার মোঃ আলমকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন। মাইকোবাসটি থানায় জব্দ করা হয়েছে। গলদা চিংড়ির রেনুর বর্তমান বাজারমূল্য প্রায় ১২ লাখ টাকা বলে জানা যায়।

চরভৈরবী নৌ-পুলিশ ফাঁড়ি থানার ইনচার্জ এস.আই মোঃ আলাউদ্দিন আল-মাসুম জানান, গোপন সংবাদের ভিত্তিতে নৌ-পুলিশ ও কোস্টগার্ড রাতে অভিযান চালিয়ে অবৈধভাবে গলদা চিংড়ির রেনু পাচারকালে মাইক্রোবাসসহ দুইজনকে আটক করি।

মাইক্রোবাসের ভেতর থেকে প্রায় ৫ লাখ গলদা চিংড়ির রেনু জব্দ করা হয়। জব্দকৃত রেনুগুলো মেঘনা নদীতে লোকজনের সামনে অবমুক্ত করা হয়েছে। মাইক্রোবাস চালক ও হেলপারের কাছ থেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন