লক্ষ্মীপুরে দগ্ধ তরুণীর মৃত্যু: মামলার প্রধান আসামি রিমান্ডে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০১৯ ৫:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে স্ত্রীর স্বীকৃতি চাইতে এসে চট্টগ্রামের তরুণী শাহিনুর আক্তারের (২৪) মৃত্যু ঘটনায় মামলার প্রধান আসামি সালাউদ্দিনের ৩ দিনের রিমান্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে রিমান্ড চেয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট আমলী কমলনগর আদালতে হাজির করলে বিচারক তারেক আজিজ এ আদেশ দেন।

সালাউদ্দিন নিহত শাহিনুর আক্তারের দাবি করা স্বামী। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা ও কমলনগর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেন আসামির ৭ দিনের রিমান্ডের আবেদন করেন। এর প্রেক্ষিতে আদালত তিন দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন ।


এর আগে সোমবার (২৯ এপ্রিল) রামগতি উপজেলার বুড়া কর্তার আশ্রম এলাকা থেকে সালাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তিনি চর ফলকন গ্রামের মহর আলীর ছেলে ও পেশায় রিকশা চালক।


জানা গেছে, ২৪ এপ্রিল পুলিশের আবেদনের প্রেক্ষিতে গ্রেপ্তার হওয়া এক ইউপি সদস্যসহ (মেম্বার) চার আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, চট্টগ্রামের রাউজান উপজেলার তরুণী শাহিনুর আক্তার ১৯ এপ্রিল লক্ষ্মীপুরের কমলনগরের সালাউদ্দিনের কাছে স্ত্রীর স্বীকৃতি চাইতে আসেন। ২১ এপ্রিল বিকেলে কমলনগর উপজেলার আইয়ুবনগর এলাকার একটি সয়াবিন ক্ষেত থেকে তার শরীরে জ্বলন্ত আগুন নিয়ে দৌঁড়ে বের হতে দেখে স্থানীয়রা।

আগুন নিভিয়ে দগ্ধ অবস্থায় তাকে প্রথমে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে ইউপি সদস্য হাফিজ উল্যা ও গ্রাম পুলিশ আবু তাহের। ঘটনাস্থলে স্থানীয়দের কাছে শাহিনুর বলেছেন, সালাউদ্দিন তাকে স্ত্রীর স্বীকৃতি দেয়নি।

এটি সহ্য করতে না পেরে রাগ-ক্ষোভে এমনটি করেছেন। পরে আবার শাহিনুর সদর হাসপাতালে সাংবাদিকদের বলেন, সালাউদ্দিন কেরোসিন দিয়ে তার শরীরের আগুন দিয়েছে। ২২ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন