রায়পুরে যুবলীগের চাঁদাবাজির প্রতিবাদে বিক্ষোভ (ভিডিও)

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০১৯ ২:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রায়পরে ব্যাটারিচালিত অটোরিক্সা চালকদের কাছে চাঁদা নেয়ার প্রতিবাদে বিক্ষোভ করা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে হায়দরগঞ্জ বাজারে এ বিক্ষোভ করে।


চর আবাবিল ইউনিয়নের হায়দরগঞ্জ বাজার ও আশপাশ এলাকায় স্থানীয় যুবলীগের চাঁদাবাজিতে অতিষ্ঠ হ ব্যাটারিচালিত অটোরিক্সা চালক ও মালিকরা। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে কোনো অপ্রিতীকর ঘটনা ঘটেনি। সমস্যা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ তোতা মিয়া।

স্থানীয় সূত্র জানায়, উত্তর চর আবাবিল ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক নাজমুল হোসেন রাজুর নেতৃত্বে ব্যাটারী চালিত অটোরিক্সা থেকে জিপি’র নামে দৈনিক চাঁদা আদায় করছে। এছাড়া প্রতিমাসে প্রতি চালককে ৩০০ টাকা হারে চাঁদা দিতে হয়। হায়দরগঞ্জ বাজার ও আশপাশ এলাকায় প্রায় ৫’শতাধিক ব্যাটারী চালিত অটোরিক্সা চলাচল করে।

প্রশাসনিক হস্তক্ষেপ না থাকায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে চলছে চাঁদা আদায়ের মহোৎসব। অটোরিক্সা চালক জুলহাস জানান, প্রতিদিন এবং মাসিক চাঁদা না দিলে চাঁদা দায়কারীদের হাতে নাজেহাল হতে হয়। অনেকসময় দূর্ব্যবহার করে চাবি ছিনিয়ে নেয়। আমরা নিয়মিত চাঁদা দেই অথচ যাত্রীদের নিয়ে সব রাস্তায় ভাড়া নিয়ে যাতায়াত করতে পারি না।

সেক্ষেত্রেও সিএনজিকে সুবিধা দেওয়ার জন্য বাধা দেয়। বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে আমরা অটোরিক্সা কিনে কোনোরকম দিনাতিপাত করছি। চাঁদাবাজি বন্ধ না হলে আমাদের মানবেতর জীবন যাপন করতে হবে।


যুবলীগের আহ্বায়ক নাজমুল হোসেন রাজু মুঠোফোনে বলেন, চাঁদাবাজির বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষে একটি কু-চক্রিমহল আমার ও স্থানীয় যুবলীগের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।


রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ তোতা মিয়া বলেন, এ বিষয়ে আমার কাছে কোনো অভিযোগ আসেনি। অটোরিক্সা চালকদের কাছ থেকে চাঁদা আদায়ের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন