রায়পুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ২:১৯ অপরাহ্ণ

রায়পুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরে মহান ২১শে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর একাংশ) আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল প্রথমে পুষ্পস্তবক অর্পন করে দিবসের কর্মসূচী শুরু করেন।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদার বি.এস.সি, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রাণী রায়, রায়পুর পৌর শহরের মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী ইসমাইল খোকনসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভোর থেকেই শহীদ মিনারে দলে দলে আসতে শুরু করে বিভিন্ন বয়সের মানুষ। শহীদ মিনারে প্রভাতফেরি নিয়ে আসেন মুক্তিযোদ্ধা কমান্ড, বিভিন্ন সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পাশা-পাশি বিভিন্ন দলের নেতাকর্মী। তাঁরা শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

দিবসটি উপলক্ষে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা, বিতর্ক অনুষ্ঠানসহ বিভিন্ন ধরনের কর্মসূচীর আয়োজন করা হয়। সর্বস্তরের জনগণ এসকল কর্মসূচীতে সত্বস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। এছাড়া শহরে দিবসটি উপলক্ষে শহীদ মিনার এবং এর আশ-পাশের সড়কগুলো বাংলা বর্ণমালা দিয়ে বর্ণিলভাবে সাজানো হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন