রায়পুরে প্রতিপক্ষের হামলার আশঙ্কায় আতঙ্কে মাসুদ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ জুলাই, ২০২২ ৩:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রায়পুরে ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের মামলার বাদী মো. মাসুদের ওপর হামলার চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে। সোমবার (৪ জুলাই) সন্ধ্যায় মাসুদ বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

ভূক্তভোগী মাসুদ রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের সাইচা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার পাটওয়ারীর ছেলে।

মাসুদ জানান, সৌদির দাম্মাম শহরের চাচাতো ভাই আনোয়ার হোসেন, মনোয়ার হোসেন ও আজগর হোসেনের সঙ্গে তিনি ব্যবসা করতেন। সেখানে তিনি তাদের কাছ থেকে ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকা পাওনা হন। ওই টাকা ফেরত পেতে তিনি লক্ষ্মীপুর আদালতের মামলা দায়ের করেন। রোববার (৩ জুলাই) পিবিআই’র তদন্তকারী কর্মকর্তা এসআই আবদুল আউয়াল তদন্তে আসেন। তদন্তকারী কর্মকর্তার সামনেই আনোয়ার ও মনোয়ারের ভাড়াটে লোকজন এসে তার (মাসুদ) ওপর হামলা চালানোর চেষ্টা করে।

অভিযুক্ত আনোয়ারের শ্বাশুড়ি নাজমা বেগম বলেন, হামলার কোন ঘটনা ঘটেনি। তবে মাসুদের সঙ্গে আনোয়ারের বন্ধুদের বাকবিতন্ডা হয়েছে বলে শুনেছি।

আনোয়ারের বাবা মামলার আসামি বাকা উদ্দিন পাটোয়ারীকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন নোয়াখালী কার্যালয়ের উপ-পরিদর্শক (এসআই) আবদুল আউয়ালকে একাধিকবার কল করলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। ক্ষুদে বার্তা পাঠিয়ে কোন সাড়া পাওয়া যায়নি।

প্রসঙ্গত, টাকা আত্মসাতের ঘটনায় ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর মাসুদ বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামিরা হলেন তার চাচা বাকা উদ্দিন পাটোয়ারী, চাচাতো ভাই আনোয়ার হোসেন, মনোয়ার হোসেন আজগর হোসেন ও আনোয়ারের শ্যালক নাজমুল করিম বাবলু। ২০১৯ সালে দাম্মাম শহরে মাসুদ তার চাচাতো ভাইদের সঙ্গে সিগারেট ও জর্দাসহ বিভিন্ন পণ্যের ব্যবসা করতেন। এরপর তিনি ব্যবসা ছেড়ে দেন এবং মূলধন ও লভ্যাংশ দাবি করেন। কিন্তু টাকা না দিয়ে ষড়যন্ত্র করে তারা মাসুদকে সেখানকার পুলিশের হাতে তুলে দেয়। ২০২১ সালের ২৫ জানুয়ারি দেশে এসে টাকা চাইলে তাকে তারা বিভিন্নভাবে হত্যার হুমকি দেয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন