রায়পুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৪ ড্রেজার মেশিন জব্দ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ মার্চ, ২০২২ ১১:০৬ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রায়পুরের ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় চারটি ড্রেজার মেশিন জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ সময় উত্তোলনকৃত ২০ হাজার ঘনফুট বালুও জব্দ করে তা নিলামে বিক্রি করা হয়েছে। বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরলক্ষ্মী এলাকার এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাশ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল, রায়পুর থানা পুলিশ এবং দক্ষিণ চরবংশী ইউনিয়নের চেয়ারম্যান আবু জাফর মো. সালেহ ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

রাত ৯ টার দিকে অভিযানের বিষয়টি নিশ্চিত করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাশ।

তিনি জানান, চরবংশীর চরলক্ষ্মী এলাকার খলিফা ব্রিজ সংলগ্ন স্থানের ডাকাতিয়া নদীতে অবৈধভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করায় তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে অভিযান চালানো হয়। এ সময় ঘটনাস্থল থেকে চারটি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। এছাড়া ওই ইউনিয়নের ০২ নম্বর ওয়ার্ডের জনতা উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে প্রায় বিশ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। বালুগুলো উন্মুক্ত নিলামের মাধ্যমে সর্বোচ্চ দরদাতাকে ৫০ হাজার টাকায় বিক্রয় করা হয়েছে।

তিনি আরও জানান, অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন প্রতিরোধে উপজেলা প্রশাসন কর্তৃক অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন